Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার মাসে ৩৪ বিজিবি সাড়ে সাত কোটি টাকা টাকার ইয়াবা উদ্ধার করেছে

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৯, ৩:৫৪ পিএম

কক্সবাজার বিজিবির ৩৪ ব্যটলিয়ান কমান্ডিং অফিসার লে. ক. আলী হায়দার মুহাম্মদ আজাদ আহমদ বলেন, বিজিবি সীমান্ত রক্ষার পাশাপাশি

মাদক ও ইয়াবা রোধে ভূমিকা রেখে যাচ্ছে। তবে বিজিবি একার পক্ষে মাদক প্রতিরোধ করা কঠিন। এজন্য সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। এব্যাপারে তিনি সংবাদ মাধ্যমের কাছে ব্যাপক প্রচারণা কামনা করেন।
সোমবার (১৫ এপ্রিল) বিজিবি ব্যাটলিয়ানে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।
এক প্রশ্নের উত্তরে বিজিবি অধিনায়ক বলেন, সীমান্তের তুমব্রু খালে মিয়ানমার এর কাঁটা তারের ঘেরা সম্পূর্ণ তাদের অংশে দিচ্ছে। তবে এটা দু' দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের পরিপন্থি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিজিবির চলমান অভিযানে ১৪ এপ্রিল ১ লা বৈশাখের দিন কক্সবাজার বাস টার্মিনাল এলাকা থেকে ১১ হাজার ১০০ পিস ইয়াবাসহ আমির খসরু নামের সাবেক এক মাদরাসার শিক্ষকে গ্রেপ্তার করেছে বিজিবি।
তার বাড়ি লোহাগাড়া এবং সে ফার্মেসির আড়ালে ইয়াবা ব্যাবসা করে আসছিল বলে জানাগেছে। গত দেড় বছর আগে তাকে মাদরাসা থেকে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে বের করে দেয়া হয়।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, বিজিবির ৩৪ ব্যাটলিয়ান গত চার মাসে ৪৮ টি অভিযানে, ৭ কোটি ৪২ লাখ ৫৮ হাজার ৭০০ টাক মূল্যের দুই লাখ ৪৭ হাজার ৫২৯ পিস ইয়াবা উদ্ধার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ