Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

বিশ্বকাপের ভারতীয় দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৯, ৪:৪৭ পিএম | আপডেট : ৫:০৪ পিএম, ১৫ এপ্রিল, ২০১৯

ইংল্যান্ড ও ওয়েলেসে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। বিরাট কোহলির নেতৃত্বাধীন দলে তেমন কোন চমক নেই। তবে দল থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষব পন্ত। তার জায়গায় নেওয়া হয়েছে দিনেশ কার্তিককে।
ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেন, ‘দল নির্বাচনে আইপিএলের ফর্ম বিবেচনায় আনা হয়নি।’ নিয়মিত উইকেটরক্ষক মাহেন্দ্রসিং ধোনি ইনজুরিতে পড়লেই কেবল কার্তিক একাদশে সুযোগ পাবেন বলে জানান তিনি।
ভারতীয় দলে চার নম্বর পজিশনে ব্যাট করা খেলোয়াড় নিয়ে আলোচনা চলেছে কদিন ধরে। সেখানে বিজয় শঙ্করকে বিবেচনা করা হয়েছে। টপ অর্ডারে ব্যাট করবেন লোকেশ রাহুল। পেসার খলিল আহমেদ আলোচনায় আসলেও দলে জায়গা হয়নি তার।
পন্ত দলে সুযোগ হারিয়েছেন উইকেটকিপিং স্কিলের কারণে বলে জানান প্রসাদ। তাছাড়া চাপের মধ্যে কার্তিকের ভালো ব্যাটিং করার যোগ্যতাও এক্ষেত্রে বিবেচনায় এসেছে বলে জানান তিনি। ইংল্যান্ডের পেস কন্ডিশনে দলে একজন চতুর্থ সিমার না থাকার সমালোচনা করেছেন অনেক বিশেষজ্ঞরা।

বিশ্বকাপে ভারতীয় দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক) শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, এমএস ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, দিনেশ কার্তিক, যোগেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জাজপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, বরীন্দ্র জাদেজা ও মোহাম্মেদ শামি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিসিআই


আরও
আরও পড়ুন