Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

কক্সবাজারে রেফারি ফুটবল টুর্নামেন্ট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৯, ৮:৩০ পিএম

প্রথমবারের মতো কক্সবাজারে আয়োজন করা হচ্ছে রেফারি ফুটবল টুর্নামেন্ট। ফুটবল ম্যাচ চলাকালে বাঁশি মুখে যারা গোটা মাঠ চষে বেড়ান, এবার তারাই বল নিয়ে ছুটবেন। ফুটবল ম্যাচ পরিচালনা নয়, নিজেরাই খেলবেন। এমন ব্যতিক্রমধর্মী টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতার দায়িত্ব নিয়েছে দেশের শীর্ষ ইলেকট্রনিক সামগ্রি প্রস্তুতকারক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। তাদের আর্থিক সহযোগিতায় ও কক্সবাজার ফুটবল রেফারি অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় বুধবার কক্সবাজারের লাবনী পয়েন্টে শুরু হবে ওয়ালটন কক্সবাজার রেফারি ফুটবল টুর্নামেন্ট। দু’দিন ব্যাপী এই টুর্নামেন্ট শেষ হবে বৃহস্পতিবার। এ আসরে চারটি দল খেলবে।

কক্সবাজার ফুটবল রেফারি অ্যাসোসিয়েশনের ৮০ জন সদস্যের মধ্য থেকে বাছাই করে ৪৪ জন খেলবেন এই চার দলে। লিগ পদ্ধতির খেলা শেষে দুই সেরা দল যাবে ফাইনালে। খেলা হবে ফুটসাল টুর্নামেন্টের নিয়মে। শুধু টুর্নামেন্টই নয়, এ দুই দিন রেফারিদের জন্য প্রশিক্ষণ কর্মশালারও আয়োজন করা হয়েছে। কর্মশালার পাশাপাশিই চলবে টুর্নামেন্ট। সোমবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কক্সবাজার ফুটবল রেফারি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল কাশেম। এসময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন