Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

জলবায়ু সঙ্কট সমাধানের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশসহ বিশ্বব্যাপী মানব জাতির অস্তিত্ব রক্ষায় জলবায়ু সঙ্কট দ্রæত সমাধানের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে আশুগঞ্জ গোল চত্বরে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী এই মানববন্ধনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধীক শিক্ষার্থী স্বতস্ফুর্তভাবে অংশ নেয়।
মানববন্ধন শেষে বীর মুক্তিযোদ্ধা মো. জাহাঙ্গীর খন্দকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আশুগঞ্জ উপজেলা সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর সভাপতি হাজী মিজানুর রহমান, রওশন আরা জলিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল আজাদ, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম সাচ্চু, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশরাফুল ইসলাম হৃদয়, হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী দিদারুল আলম রাফি, তন্ময় হাসান, রাওফিন জাহান, নুরুল হক আসিফ, রওশনা আর জলিল উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া আফরোজ মিম প্রমুখ।
বক্তারা বলেন, উন্নত দেশগুলি তাদের স্বার্থের জন্য আবহাওয়া দুষিত করে তারা লাভবান হচ্ছে। অথচ উন্নত দেশের দ্বারা জলবায়ু ব্যাপক দুষিত হলেও তারা এ ব্যাপারে কোন পদক্ষেপ নিচ্ছে না। আবাহাওয়ার বিরুপ প্রভাবের ব্যাপারে এখনই কার্যকরী পদক্ষেপ না নিলে আগামী ২০৫০ সালে বাংলাদেশের শতকরা ২০ ভাগ ভূমি সাগরের বিলীন হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে সরকারকে এখনই কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহবান জানান বক্তারা। অন্যথায় ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলে বক্তাগণ হুশিয়ারি উচ্চারণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ