Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

পেট সেমেটারি

গ্রন্থনা : মোহাম্মদ শাহ আলম | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

স্টিফেন কিংয়ের একই নামের উপন্যাস অবলম্বনে সুপারন্যাচারাল হরর ফিল্ম ‘পেট সেমেটারি’ যৌথভাবে পরিচালনা করেছেন কেভিন কোল্শ এবং ডেনিস উইডমায়ার। কোল্শ-উইডমায়ার ‘হলিডেজ’ (২০১৬, এক অংশ), ‘স্টারি আইজ’ (২০১৪), ‘অ্যাবসেন্স’ (২০০৯) পরিচালনা করেছেন। এই ফিল্মটি ১৯৮৯ সালে আরেকবার নির্মিত হয়েছিল।
ড. লুইস ক্রিড (জেসন ক্লার্ক) ইউনিভার্সিটি অফ মেইনের ক্যাম্পাস হেল্থ সার্ভিসে বদলি হয়ে এসেছে বস্টন থেকে। স্ত্রী রেচেল (এমি সাইমেটজ) আর দুই শিশু সন্তান নিয়ে তার পরিবার। বৃদ্ধ পড়শি জাড ক্রেন্ডালের (জন লিথগো) সঙ্গে তাদের দ্রূত ঘনিষ্ঠতা হয়ে যায়। নতুন বাড়ির পাশের বনে জাডের সঙ্গে হাঁটতে গিয়ে একটি গোরস্থান দেখতে পায় যেখানে শুধু পোষা প্রাণীদের কবর দেয়া হয়। লুইসের পোষা বেড়ালটি মারা গেলে সে কোনও গোরস্থানে সেটিকে কবর দেবে বলে ঠিক করে। জাড জানায় আমেরিকান আদিবাসীদের একটি গোরস্থান আছে যেখানে কবরস্থ করলো পোষা প্রাণীরা প্রাণ ফিরে পায় বলে অনেকে বিশ্বাস করে। প্রথমে সংশয় থাকলেও লুইস তার বেড়ালটিকে সেখানে কবরস্থ করে এবং তাতে ভয়াবহ যুক্ত ঘটনাবলির সূচনা হয়।

হলিউড শীর্ষ পাঁচ
১ শেজ্যাম
২ পেট সেমেটারি
৩ ডাম্বো
৪ ক্যাপ্টেন মারভেল
৫ আস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ