Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাস্তিক নিসার হোসেনের মুখে ধর্মের কথা মানায় না : খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

চারুকলা অনুষদের ডীন এবং মঙ্গল শোভাযাত্রার সদস্য সচিব অধ্যাপক নিসার হোসেন কর্তৃক ওলামায়ে কেরামকে কটাক্ষ করে দেয়া বক্তব্য তারা ধার্মিক নয়, ধর্ম ব্যবসায়ী, ধর্ম নিয়ে রাজনীতি করে” এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন। এক বিবৃতিতে তিনি বলেন, তার এ বক্তব্য সাম্প্রদায়িক উস্কানিমূলক। কে ধার্মিক আর কে ধর্মব্যবসায়ী তা কোন নান্তিক নির্ধারণ করবে না। নিসার হোসেন স্বঘোষিত নাস্তিক। তার মুখে ধর্মের কথা মানায় না। ওলামায়ে কেরামকে কটাক্ষ ও সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য দেয়ার অপরাধে অবিলম্বে তাকে গ্রেফতার করে শাস্তি দিতে হবে।

মুফতি মহিউদ্দিন আরো বলেন, সকল অন্যায়-অবিচার, অধর্ম, অশ্লীলতা, বেহায়াপনা ও অপসংস্কৃতি থেকে জাতিকে সতর্ক করা ওলামায়ে কেরামের নৈতিক দায়িত্ব। সে গুরু দায়িত্ব ওলামায়ে কেরাম পালন করে আসছে। তাতে কারোর সন্তুষ্টি-অসন্তষ্টি আসে যায় না। কথায় আছে “চোর না শোনে ধর্মের কাহিনী”। নাস্তিকদের কাছে কুরআন-সুন্নাহ ও ইসলামের কথা ভাল না লাগাটাই স্বাভাবিক। ওলামায়ে কেরামের অনৈসলামিক কার্যকলাপের বিরুদ্ধে চিরকাল বলেই যাবে ইনশাআল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ