Inqilab Logo

ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী
শিরোনাম

আমিরাতে নানা আয়োজনে বাংলা বর্ষবরণ

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

প্রবাসে দেশীয় সংস্কৃতি এবং নতুন প্রজন্মের কাছে বাংলার চিরন্তন ঐতিহ্য তুলে ধরতে নানা আয়োজনে বাংলা বর্ষবরণ উদযাপন করেছে এক ঝাঁক সৃজনশীল আরব আমিরাত প্রবাসী বাংলাদেশি। গত শুক্রবার শারজাহ আল-জুবাইর বাগান বাড়িতে বিকাল ৫টা থেকে মধ্যে রাত পর্যন্ত উদযাপন করা হয় এ বর্ষবরণ। বর্ষবরণে দেশটির বিভিন্ন জায়গা থেকে অসংখ্য প্রবাসীর সপরিবারে বৈশাখী সাজে উপস্থিতি এবং ব্যতিক্রমী এমন আয়োজন নজরকাড়ে ভিনদেশী দর্শনার্থীদেরও। এ যেন বিদেশের মাটিতে দেশীয় সাজে বর্ষবরণে ভিন্ন মাত্রার অপূর্ব এক আয়োজন। মামুন রেজা ও আরিক এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন রকমের আধুনিক বাংলা গান, ব্যান্ড সঙ্গীত, রবীন্দ্র সঙ্গীত, আঞ্চলিক গান, ভান্ডারী গান পরিবেশন, যাদু প্রদর্শন ও কবিতা আবৃতি করেন প্রবাসী শিল্পীরা।
আয়োজকরা বলেন, প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও সংস্কৃতি ঐতিহ্যে সম্পর্কে ধারণা দেয়াই হচ্ছে মূলতঃ এ আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য। যেন প্রবাসে থেকেও তারা দেশীয় সংস্কৃতি ঐতিহ্য ভুলে না যায়। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন নীলা জাহাঙ্গীর, আহাম্মেদ আলী জাহাঙ্গীর, রোমানা জাহাঙ্গীর, সুমন, মামুন রেজা, জেরিন, নুরনবী রওশন, রোজিনা রওশন, আরশাদ হোসেন হিরো, নীলা সিরাজী, সেলিম বাবু ও মিসেস সেলিম। এতে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা প্রকৌশলী মোহাম্মদ আবু জাফর চৌধুরী, মিসেস চৌধুরী, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মোরশেদ চৌধুরী ও রুনা চৌধুরীসহ আরো অনেকে।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত

১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ