Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

রাজশাহীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম


নগরীর ফুটপাত ও রাস্তার পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। সোমবার সকালে মহানগরীর মাষ্টারপাড়া কালিমন্দিরের সামনে থেকে এ অভিযান শুরু হয়। অভিযানের নেতৃত্ব দেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল।
তিনি জানান, জনদুর্ভোগ দূর করতে ফুটপাত ও রাস্তার পাশে অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট এবং নানা স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। অভিযান চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। অভিযানের আগে সবাইকে সতর্ক করা হয়েছে, মাইকিং করা হয়েছে। বারবার সতর্ক করার পরও দখলকারিরা অবৈধ স্থাপনা সরাননি। তাই জনগণের বৃহৎ স্বার্থে উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে।
সোমবার মাস্টারপাড়া কালিমন্দিরের সামনে অভিযানে গিয়ে অবৈধ দোকান মালিকদের মালামাল সরানোর জন্য একঘন্টা সময় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। দোকানিরা মালামাল সরিয়ে নেয়ার পর শুরু হয় উচ্ছেদ অভিযান। মাস্টারপাড়া কালিমন্দির থেকে শুরু হয়ে পদ্মাপাড় হয়ে দরগা পর্যন্ত প্রথমদিন উচ্ছেদ পরিচালিত হয়।
গত ৯ এপ্রিল রাসিকের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত অনুযায়ী এ অভিযান শুরু হয়েছে। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী, সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত ফুটপাত বা রাস্তার ধারে দোকান বসাতে পারবে না ব্যবসায়ীরা। ফুটপাত ও রাস্তার পাশের ব্যবসায়ীরা বিকেল চারটা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ