Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

বর্ষবরণের দিন ধর্ষণের শিকার তিন কিশোরী, কৌশলে ডেকে নেয় স্কুলছাত্রীকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

 বর্ষবরণ অনুষ্ঠান ও বৈশাখী মেলা থেকে ফেরার পথে পৃথক স্থানে ধর্ষণের শিকার হয়েছে দুই কিশোরী। এছাড়া কৌশলে ঘর থেকে ডেকে পরিত্যক্ত খামারে নিয়ে ধর্ষণের শিকার হয়েছে এক স্কুল ছাত্রী। তার চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে ধর্ষক পালিয়ে যায়। বিষয়টি জানাজানি হলে স্থানীয় প্রভাবশালী মহল মিমাংশা করার চেষ্টা করলেও তা ব্যর্থ হয়। পরে অভিযোগের ভিত্তিতে পুলিশ ধর্ষককে গ্রেফতার করে। অন্যদিকে পাবনায় বোনের বাড়ি থেকে ফেরার পথে সিএনজি চালক ও তার সহযোগীর দ্বারা ধর্ষণের শিকার হয়েছে ৭ম শ্রেণির এক ছাত্রী। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন :
পাবনা থেকে স্টাফ রিপোর্টার জানান, আমিনপুর থানা এলাকায় এক স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে সিএনজিচালক ও তার সহযোগীদের বিরুদ্ধে। নববর্ষের দিন রোববার দুপুরে এই ন্যাক্কারজনক ঘটনা ঘটে। এ ঘটনায় নির্যাতিতা ছাত্রীর মা বাদী হয়ে দুই জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। গতকাল সোমবার এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযুক্তদের কেউ আটক হয়নি। অভিযুক্তরা হলো আমিনপুর থানার বৃ-নান্দিয়ারা গ্রামের আবুল শেখ ওরফে আবু সাইদের পুত্র জহুরুল ইসলাম (২৬) ও একই গ্রামের আবুল সাপুরিয়ার পুত্র আলামিন (২৪)।
নির্যাতিত স্কুলছাত্রী জানায়, আমিনপুর থানার দিঘলকান্দি গ্রামে বোনের বাড়ি থেকে রোববার দুপুরে বাঘলপুর নিজ বাড়িতে ফেরার উদ্দেশ্যে অটোভ্যানে রওনা হয় সে। পথিমধ্যে অটোভ্যান নষ্ট হয়ে গেলে তাকে একটি সিএনজি চালিত অটোরিকশায় তুলে দেয় ভ্যানচালক। কিছু দূর আসার পর চালক আলামিন ও তার বন্ধু জহুরুল অটোরিকশাটি একটি নির্জন বাগানের মধ্যে নিয়ে তাকে পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দেয়। এ ঘটনায় ঐ ছাত্রীর মা বাদী হয়ে দুইজনকে আসামী করে রোববার রাতে আমিনপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।
সোমবার দুপুরে পাবনা জেনারেল হাসপাতালে স্কুলছাত্রীর ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে। কর্তব্যরত গাইনী চিকিৎসক ডা. সাবেরা গুলরুখ সাংবাদিকদের জানান, প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষায় স্কুল ছাত্রীকে নির্যাতনের প্রমাণ মিলেছে।
নির্যাতিতা স্কুলছাত্রীর মা জানান, রোববার বিকেলে আমার মেয়েকে অসুস্থ অবস্থায় কয়েকজন লোক বাড়ি পৌঁছে দেয়। মেয়ের কাছ থেকে ঘটনার শুনে আমিনপুর থানায় মামলা দায়ের করেছি। দিনে দুপরে যারা আমার মেয়েকে এভাবে নির্মম নির্যাতন করেছে, তাদের সর্বোচ্চ শাস্তির দাবী করেন তিনি।
আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, নির্যাতিতা শিক্ষার্থীর কাছ থেকে ঘটনা বিস্তারিত শুনেেিছন। শিক্ষার্থীর পরিবার রোববার রাতে আলামিন ও জহুরুলকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন। অভিযুক্তদের গ্রেফতারে একাধিক টিম মাঠে কাজ করছে। খুব শিগগিরিই তারা ধরা পড়বে।
রূপগঞ্জ (নারায়নগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানায়, নারায়ণগঞ্জের রূপগঞ্জে বৈশাখী মেলা শেষ করে বাসায় ফেরার পথে এক গার্মেন্টকর্মী (১৫) গণধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় তার সঙ্গে থাকা তার বান্ধবী দৌড়ে পালিয়ে নিজেকে রক্ষা করেন। খবর পেয়ে পুলিশ অভিযান চালিযে তিন ধর্ষককে আটক করেছে। রোববার রাতে রূপসী প্রধান বাড়ি সংলগ্ন বালুর মাঠে এ ঘটনা ঘটে।
রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক নাজিম উদ্দিন আটককৃত ধর্ষকদের জবানবন্দির বরাত দিয়ে জানান, রোববার রাতে ঐ দুই গার্মেন্টকর্মী রূপসী এলাকা থেকে বৈশাখী মেলা শেষ করে বরপা বাগানবাড়ি এলাকার বাসায় ফিরছিলো। পথিমধ্যে আগেই থেকেই উৎ পেতে থাকা ৬ বখাটে তাদের পথরোধ করে তুলে নেয়। পরে একজনকে রূপসী প্রধান বাড়ি সংলগ্ন বালুর মাঠে নিয়ে ৬ বখাটে পালাক্রমে ধর্ষণ করে। আরেক গার্মেন্টকর্মীকে ধর্ষণের চেষ্টা করলে সে দৌড়ে পাশ্ববর্তী মসজিদের ছাদে গিয়ে নিজেকে রক্ষা করে। এদিকে খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ চেষ্টা চালিয়ে জামালপুরের মেলান্দ টুপকার চর এলাকার আনিসুর রহমান, রূপসী প্রধান বাড়ির আনোয়ার হোসেনের ছেলে আকাশ মিয়া ও একই এলাকার ঈমান আলীর ছেলে ইসমাঈলকে আটক করেছে। উপরিদর্শক বলেন, বাকী তিনকে গ্রেফতারের চেষ্টা চলছে।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ)উপজেলা সংবাদদাতা জানান, উপজেলার প্রভাকরদী এলাকায় এক স্কুল ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। গত বৃহষ্পতিবার ঘটনাটি ঘটলেও রোববার রাতে পুলিশ ধর্ষক লিটনকে আটক করেছে।
আড়াইহাজার থানার এস আই ফায়জুর রহমান জানান, ১১ এপ্রিল প্রভাকরদী গ্রামের তোতার মিয়ার ছেলে বখাটে লিটন ১৪ বছরের শিশুকে কৌশলে বাড়ী থেকে ডেকে নিয়ে পাশ্ববর্তী একটি গরুর পরিত্যক্ত খামারে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এক পর্যায়ে তার চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে ধর্ষক পালিয়ে যায়। পরে বিষয়টি জানাজানি হয়ে হলে স্থানীয় প্রভাবশালী মহল মিমাংশা করার চেষ্টা করা হয়। চেষ্টাায় ব্যর্থ হওয়ায় থানায় অভিযোগ দেয়। অভিযোগের ভিত্তিতে পুলিশ ধর্ষক লিটনকে গ্রেফতার করে।
পটিয়া(চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, বর্ষবরণ অনুষ্ঠান দেখতে গিয়ে চট্টগ্রামের পটিয়ায় এক কিশোরী গণধর্ষণের শিকার হয়েছে। রোববার বিকেলে অজ্ঞান অবস্থায় তাকে পটিয়া হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ধর্ষক রিপন (২৭) লেগুনা গাড়ি চালকের সহকারী। তার বাড়ি উপজেলার কচুয়াই ইউনিয়নে। তবে তার পিতার নাম জানা সম্ভব হয়নি।
জানা গেছে, উপজেলার বড়লিয়া ইউনিয়নের এক কিশোরী (১৭) পটিয়া বিসিক শিল্প নগরীর একটি গার্মেন্টসে চাকুরী করতেন। ধর্ষক রিপন বিসিক শিল্প নগরীতে মালামাল সাপ্লাই কাজে ব্যবহৃত লেগুনা গাড়ি চালকের সহকারী হিসেবে চাকুরী করে। পহেলা বৈশাখ অনুষ্ঠানে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে রিপন তাকে পৌর সদরে বর্ষবরণ অনুষ্ঠানে নিয়ে যায়। সেখানে কিছুক্ষন অনুষ্ঠান দেখার পর বাসে করে তাকে শাহ আমানত ব্রীজের কাছে নিয়ে যায় এবং অজ্ঞাত স্থানে নিয়ে কয়েকজন মিলে ধর্ষণ করে। বিকেলে কয়েক যুবক কিশোরীকে অজ্ঞান অবস্থায় পটিয়া হাসপাতালে নেন। অতিরিক্ত রক্তক্ষরণে তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে পটিয়া জরুরী বিভাগের ডাক্তার সায়মা আকতার জানান। বর্তমানে সে চমেক হাসপাতালে নিবিড় পর্যবেক্ষনের মধ্যে রয়েছে।
কিশোরীর ভাই মো. দিদার জানান, তার বোনের চিকিৎসা চলছে। সুস্থ হলে সব ঘটনা জানা যাবে এবং দায়ীদের বিরুদ্ধে মামলা করা হবে। পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, ধর্ষণের ঘটনাটি যেহেতু চট্টগ্রাম মহানগরীতে হয়েছে সেহেতু মামলাটি সে এলাকায় হবে। তিনি আরো জানান ধর্ষক রিপন মেয়েটিকে পটিয়া থেকে বিআরটিসি বাসে করে থাকে শাহ আমানত ব্রিজের কাছে নিয়ে যায়। এছাড়া ধর্ষণের শিকার হওয়ার বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ পরিস্কারভাবে জানাতে পারেনি। এমনকি কর্ত্যবরত চিকিৎসক হাসপাতালে নিয়ে যাওয়া মেয়েটিকে যে যুবকেরা নিয়েছে তাদের আটক করে থানায় খবরও দেননি। হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তারদের অবহেলার কারণে ধর্ষকদের আটক করা সম্ভব হয়নি।



 

Show all comments
  • Borsha Mithila ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪২ এএম says : 0
    ভালোই হইছে,,নিজের ইচ্ছায় যায়,,বেশি হলেই নাম হয়ে যায় ধর্ষন, এসব,মেয়েদের জন্য এখন ভালো মেয়েদেরও বদনাম হয়,
    Total Reply(0) Reply
  • Sk Sadek ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪২ এএম says : 0
    চলবি আমেরিকা স্টাইলে, ঘুরতে যাবি ফ্রান্স স্টাইলে, ধর্ষিতা হলে বিচার চাইবি সৌদি স্টাইলে,,,, বিচার তোর মা বাবার কাছে চেয়ে নে । লজ্জা করেনা তোদের,,,,,, গনধর্ষন করা হয়েছে বলতে,,,?
    Total Reply(0) Reply
  • Abir Islam ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    ১ লা বৈশাখ বাঙালিদের প্রানের উৎসব আর ঐদিন কেউ কাউকে ধর্ষণ করে না .... বলবেন এক কিশোরী কে মঙ্গলে... দিছে
    Total Reply(0) Reply
  • Md Rezaul ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    এটাকে ধর্ষন বলা যাবেনা, আনন্দ করতে গিয়ে আনন্দটা একটু বেশি হয়ে গেছে আর কি। মঙ্গল শোভাযাত্রার মঙ্গল শুরু হয়েছে তাতে সমস্যা কি?
    Total Reply(0) Reply
  • Md Mahbub ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    যা হওয়ার তাই হয়েছে,অবাক হওয়ার কিছু নাই। বটমূলের পূজা আর মঙ্গল শোভাযাত্রা নামের অপসংস্কৃতি মুসলমানদের উপর চাপিয়ে যদি আবার কল্যান কামনা করাহয়, তাহলে সেটা হবে সবচাইতে বড় বোকামি। আর কিছু মেয়েদের কথা কি বলবো,ওরাতো অপেক্ষায় থাকে এই দিনটার জন্য। গভীর অরন্যে যখন শুভ সুচনা করতে যায় প্রেসার নিতে না পারলে বা মনমতো নাহলে সেটাই ধর্ষন। আর আমার আপসুচ হয় এই বাঙালীর জন্য যারা কোন কিছু না বুঝেই ফুসে ওঠে।তারা এই কথা চিন্তা করেনা, কেনো বদরুল তার ৪ বছরের ভালবাসার মানুষটার উপর পশুর মত আক্রমন করে!!!
    Total Reply(0) Reply
  • Shahariar Biddut ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    হুজুররা নাকি ভিক্ষার টাকা খেয়ে বড় বড় কথা বলে!!!!! এইবার হুজুরদের কথার গুরুত্ব বুঝে আসবে।
    Total Reply(0) Reply
  • Shayma Khatun ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    কাল দেখি অটোর ভিতরে চুমো খাচ্ছে, এই হলো পহেলা বৈশাখ ? ঠিক আছে এই সব বেয়াদব বেহায়া দের
    Total Reply(0) Reply
  • Nicchup Manob ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    এখানে কিছু বললে হয়তো চাকরি থাকবে না, আবার বলবে ছি তোমার বাসায় মা বোন নাই, হ্যাঁ আমারও বাসায় মা বোন আছে কিন্তু এদের মত না, আমি আমার মা বোনকে নিয়ে গর্ব করি
    Total Reply(0) Reply
  • Adhara Smita ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    আজকে যারা এই মেয়টাকে কটাক্ষ করছেন। তারা নিশ্চয়ই কেও এই মেয়েটার আত্বীয় স্বজন নন। ভবিষ্যতে যখন আপনাদের কারও মা বোন বা আত্বীয় ধর্ষিত হবে তখন আপনিও কমেন্ট করা থেকে বিরত থাকবেন কিন্তু বাকি সবাই এইভাবে ধর্ষকের পক্ষ নেবে। আর শুধু আপনি একা একা চিল্লাবেন, আর বলবেন প্রেম করাকি অপরাধ।
    Total Reply(0) Reply
  • Amar Pethive Tomi ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    আমি বুঝতে পারিনা,প্রত্যেক বছর বৈশাখে,ভ্যালেন্টাইনডে,ফাল্গুনে এরকম ঘটনা ঘটতাছে,তার পরও মেয়েরা সাবধান হয় না কেন? আমি বুঝতে পারিনা এদের বাবা,ভাই অভিভাবকরা কতটা দায়িত্বহীন।তাদের পাওনাটাইত তারা পেয়েছে।
    Total Reply(0) Reply
  • Atiqur Rahman ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    কালকে দেখলাম অনেক রমণীর দের বেহায়া পনা যে গুলো বলা দুস্কর,, বাস্তবতা থেকে বলছি,এক বাবা তার মেয়েকে এলাকার এক বড় ভাইয়ের মাধ্যমে দিল ভার্সিটিতে ভর্তি করিয়ে দেওয়ার জন্য,সব কিছু সুন্দর ভাবেই হল, কালকে দেখলাম ঔ মেয়েটা ছেলেটার সাথে এমন ভাবে শাড়ী পরে পিক দিলো, মনে হলো তারা এ জগতে নাই কেবল মঙ্গল গ্রহ থেকে বের হয়ে আসলো,আর এদের মতো মেয়েরা দর্শন হবে এটাই স্বাভাবিক, এ নিয়ে হতাশা হওয়ার কোন দরকার নাই,,,
    Total Reply(0) Reply
  • Al-Amin Khan ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    মঙ্গল শোভাযাত্রার মঙ্গল শুরু হয়ে গেছে। পহেলা বৈশাখের দারুন সব মঙ্গলময় ঘটনা। পেচা-পেচি,গরু,,ময়ুর,হাস-মুরগি,হ্যান ত্যান,বাল বোতল নিয়া মঙ্গলযাত্রার মঙ্গল শুরু।
    Total Reply(0) Reply
  • Rashid Cox ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    মা বাবারা মেয়েদের রাস্তায় লেলিয়ে দেয়।কোথায় যায় তার কোনো খবর রাখেনা। তার কারনে মেয়েরা ধর্ষণের শিকার হয়।আজও সময় আছে পর্দা করে মেয়েদের চালান ।
    Total Reply(0) Reply
  • মোঃ সালাহ উদ্দিন ১৬ এপ্রিল, ২০১৯, ১১:৪৩ এএম says : 0
    প্রত্যেক নারী, মহিলা এবং ১০ বছর হতে ২৫ বছর বয়সের মেয়েদের উচিত শরীর ঢাকার পোশাক ও ঢিলা-ডালা পোষাক পরে রাস্তা অথবা বাহিরে যাওয়া উচিত। তাহলে অপরাধ ও ধর্ষন এবং অন্যান্য অপরাধ অনেকাংশে কম হবে।
    Total Reply(0) Reply
  • মোঃহুমায়ুন কবির ১৬ এপ্রিল, ২০১৯, ১০:৫৭ এএম says : 0
    হে আল্লাহ আমাদের সবাইকে ইমান দান করুন।আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন