Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

১৮শ’ ইয়াবাসহ শাহজালালে যাত্রী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:৩৫ এএম

রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে ১৮শ’ পিস ইয়াবা ট্যাবলেটসহ জুবায়ের (৩৬) নামে এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। গতকাল সোমবার বিকেল ৫টার দিকে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বহিরাঙ্গন থেকে তাকে আটক করা হয়। কক্সবাজার থেকে পায়ুপথে এসব ইয়াবা ঢাকায় আনে ওই যাত্রী।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন বলেন, বিকেল পৌনে ৪টার দিকে নভোএয়ারের একটি ফ্লাইটে করে (ভিকিউ-৯৩৮) ওই যাত্রী কক্সবাজার থেকে ঢাকায় আসে। গোপন তথ্যের ভিত্তিতে তাকে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বহিরাঙ্গন অতিক্রম করার সময় তাকে আটক করা হয়। এ সময় তাকে ইয়াবা পাচারের বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি অস্বীকার করেন। পরে তাকে এক্স-রে করে পায়ুপথে ইয়াবা থাকার অস্তিত্ব ধরা পরে। জব্দকৃত ইয়াবার মূল্য ৫ লাখ ৪০ হাজার টাকা।
আলমগীর হোসেন আরও বলেন, আটক জুবায়ের কক্সবাজারের টেকনাফ উপজেলার দক্ষিণ জালিয়া পাড়ার রফিক ওরফে পুতুইন্যার ছেলে। তার বিরুদ্ধে এর আগে অন্তত ৪টি মামলার বিষয়ে জানা গেছে। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে থানায় হস্তান্তর করা হয়েছে।
সাভারে পুকুর থেকে উদ্ধার লাশের পকেটে ইয়াবা
স্টাফ রিপোর্টার, সাভার : ঢাকার সাভারে মাদকের আখড়া নামে খ্যাত মজিদপুর এলাকার একটি পুকুর থেকে উদ্ধার লাশের পকেটে পাওয়া গেল ইয়াবা ও মদের বোতল। গতকাল সোমবার দুপুরে সাভার পৌর এলাকার মজিদপুর মহল্লার লুৎফর রহমানের মালিকানাধীন পুকুর থেকে মরদেহ উদ্ধার করা হয় । নিহত ইয়াহিয়া মোহাম্মদ (৩৮) পৌর এলাকার ইমান্দিপুর মহল্লায় পরিবার নিয়ে বসবাস করতেন। পেশায় তিনি রং মিস্ত্রী।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সেফায়েত হোসেন জানান, দুপুরে মজিদপুরে একটি পুকুর থেকে এক ব্যক্তির ভাসমান মরদেহ দেখতে পায় স্থানীয়রা।
পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে। পরে নিহতের স্ত্রী তানিয়া আক্তার থানায় এসে সনাক্ত করেন লাশটি তার স্বামীর। শনিবার কাজে বেরিয়ে তিনি আর বাসায় ফিরেননি বলে পুলিশকে জানিয়েছেন তানিয়া। ওই পুলিশ কর্মকর্তা বলেন, নিহতের শরীরে কোনও আঘাতে চিহ্ন পাওয়া যায় নি । তবে নিহতের প্যান্টের পকেট থেকে ৫ পিস ইয়াবা ও একটি মদের বোতল উদ্ধার করা হয়েছে। তবে কিভাবে মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের পরই জানাযাবে।
এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ