Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।
শিরোনাম

ওবায়দুল কাদেরের মন দেশেই পড়ে আছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

সিঙ্গাপুরে ভালো আছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চিকিৎসার জন্য বিদেশে অবস্থান করলেও তার মন পড়ে আছে দেশে। দেশের উন্নয়নমূলক কর্মকান্ড, রাজনীতি এবং দলের বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর রাখছেন তিনি। দেশের বিভিন্ন টিভি চ্যানেল ও আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি দেখে তার সময় কাটছে। শিগগিরই তিনি দেশে ফিরবেন।

গতকাল সোমবার ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাত শেষে দেশে ফিরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি ডা. কনক কান্তি বড়ুয়াকে এসব কথা জানান শিক্ষা প্রতিষ্ঠানটির কার্ডিওলোজি বিভাগের প্রফেসর ডা. মো. হারিসুল হক।
সেতুমন্ত্রীর চিকিৎসার খোঁজ-খবর নেওয়ার জন্য ডা. হারিসুল হককে সেখানে পাঠান বিএসএমএমইউ ভিসি। তিনি গত ১০ এপ্রিল সিঙ্গাপুরে যান এবং দেশে ফিরেন গত রোববার। গতকাল তিনি ভিসিকে ওবায়দুল কাদেরের সার্বিক বিষয়ে অবহিত করেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদারের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ডা. হারিসুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ও নিউরো মেডিসিনি বিভাগের প্রফেসর ডা. আবু নাসার রিজভী বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মন্ত্রীর সঙ্গেই সিঙ্গাপুরে যান।
হৃদরোগ বিশেষজ্ঞ ডা. হারিসুল হক জানান, বর্তমানে ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রের কার্যকারিতা ভালো। উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস নিয়ন্ত্রণে রয়েছে। তিনি নিয়মিত দুইবেলা হাঁটাচলা করছেন। আজ তার চিকিৎসার বিষয়ে একটি ফলোআপ রয়েছে। তারপরই সিদ্ধান্ত হবে তিনি কবে দেশে ফিরবেন।
তিনি জানান, বর্তমানে ওবায়দুল কাদের দেশে ফেরার মতো অবস্থায় রয়েছেন। তবে তার চিকিৎসায় ব্যবহৃত ওষুধের সঠিক ডোজ নিরূপণের জন্য আরও কিছুদিন সিঙ্গাপুরে থাকা প্রয়োজন এবং সে কারণেই মন্ত্রী সিঙ্গাপুরে অবস্থান করছেন। ডা. হারিসুল জানান, ওবায়দুল কাদের নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি নিজেই এ বিষয়ে একটি শুভেচ্ছা বাণী লিখেছেন। এছাড়াও বাংলাদেশ থেকে কেউ গেলে তিনি তাদেরও খোঁজ-খবর নিচ্ছেন।
তিনি আরও জানান, দেশের সা¤প্রতিক বিভিন্ন বিষয়েও খোঁজ-খবর রাখছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। ফেনীতে স¤প্রতি ঘটে যাওয়া নুসরাত হত্যাকান্ডের উল্লেখ করে ওবায়দুল কাদের তাকে বলেছেন, অপরাধীদের আওয়ামী লীগ আশ্রয়-প্রশ্রয় দেবে না। বর্তমান সরকার অপরাধীদের বিষয়ে কোনও ছাড় দেবে না। আইন তার নিজস্ব গতিতে চলবে।#



 

Show all comments
  • Quazi ১৬ এপ্রিল, ২০১৯, ২:১৮ পিএম says : 0
    রাষ্ট্রের কোটি কোটি টাকা খরচ করে উনাদের চিকিৎসার জন্যে বিদেশে পাঠান হয় । লাখ লাখ টাকা খরচ করে তদারককারী পাঠানো হয় । এ টাকা দিয়ে দেশে ভাল হাসপাতাল বানান সম্ভব । শুধু নিজেদের দিকে নজর না দিয়ে দেশের মানুষের দিকে নজর দেয়া উচিত ।
    Total Reply(0) Reply
  • আলী ১৬ এপ্রিল, ২০১৯, ১১:০৬ এএম says : 0
    মরন এক দিন সবার আসবে ত্রই কথা যদি সবাই জানতো তাহলে কাদের সাব রাজনীতি ছাড়তো। আল্লাপাকের কাছে ঐ ব্যক্তি সন্মানিত যে ৫ ওয়াক্ত নামাজ পড়বে, দাড়ি রাখবে, মিথ্যা বলবে না। টাকা পয়সা আজ আছে কাল নাও থাকতে পারে, সন্মান সারাজীন থাকবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ