Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

মসজিদকে নাইটক্লাব বানাল ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সাফেদ পৌরসভা ঐতিহাসিক আল-আহমার মসজিদকে একটি নাইটক্লাবে রূপান্তরিত করেছে। গালফ নিউজ ও লন্ডনভিত্তিক পর্যবেক্ষক সংস্থা মিডল ইস্ট মনিটর এক প্রতিবেদনে একথা জানিয়েছে।
স্থানীয় একটি পত্রিকার উদ্ধৃতি দিয়ে গত বৃহস্পতিবার সংস্থাটি জানায়, আরব শহরের অন্যতম ঐতিহাসিক মসজিদটি ১৯৪৮ সালে দখল করে নিয়েছিল ইসরাইল। প্রথমে ভবনটিকে একটি ইহুদি স্কুল বানানো হয়। পরে এটিকে লিকুদ দলের নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহার করা হয়। এরপর কিছুদিন এটি ছিল কাপড়ের গুদাম। শেষমেশ এটিকে বানানো হয় একটি নাইট ক্লাব।
লন্ডন প্রবাসী ফিলিস্তিনিদের পত্রিকা ‘আল-কুদস আল-আরাবি’ জানায়, ইসরাইলি পৌরসভার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে এমন একটি প্রতিষ্ঠান মসজিদটিকে পানশালা ও বিয়ের অনুষ্ঠান আয়োজনের স্থান বানিয়েছে। আল-আহমার মসজিদের বদলে এর নাম রাখা হয়েছে খান আল-আহমার।
সাফেদ ও তিবেরিস ইসলামিক নামের একটি সংস্থার সেক্রেটারি খাইর তাবারি বলেন, তিনি মসজিদটি ছেড়ে দিতে এবং সেটিকে আবার তাদের কাছে ফিরিয়ে দিতে একটি অভিযোগ দায়ের করেছেন। ওই আবেদনের বিষয়ে নাজারাথের আদালতের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন তিনি।
খাইর তাবারি জানান, মসজিদটির মুসলিম মালিকানা প্রমাণে তিনি বিভিন্ন নথিপত্র সংযুক্ত করেছেন। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও জনপ্রিয় ব্যক্তিবর্গকেও মসজিদটি রক্ষায় সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।
সাফেদে একসময় ১২ হাজার মুসলিম বসবাস করতেন। ১৯৪৮ সালে তাদেরকে জোর করে সেখান থেকে তাড়িয়ে দেয়া হয়।

 



 

Show all comments
  • Yeasin Munshi ১৬ এপ্রিল, ২০১৯, ৯:২৮ এএম says : 2
    ওদের উপর আল্লাহ এর গজব আসুক
    Total Reply(0) Reply
  • Saiful Alam ১৬ এপ্রিল, ২০১৯, ৯:২৮ এএম says : 2
    এটার পরিনাম আল্লাহ নিজেই দিবেন শক্তির বলে ইহুদিরা তো কত কিছুই করতেছে, মুসলমান আমরা তবে আল্লাহ যেই বাবে বলেছেন আমরা সেইবাবে ধৈর্য দারন করতে জানিনা। অবশ্যই আল্লাহ তাদেরকে ক্ষমা করবেননা যাহারা আল্লাহর ঘরে অপকর্ম করিতেছেন। মহান প্রভু তার ধৈর্য দারনের সিমা দেখাচ্ছেন ইহুদিদেরকে। আল্লাহ অবস্যই তাদেরকে আবারও নির্দশন দেখাবেন, জুলুম কারীদের দুনিয়াতেই আল্লাহ সাস্হি প্রধান করবেন এমনকি পরকালেও তাদের জন্য রয়েছে কঠিন শাস্তি।
    Total Reply(0) Reply
  • Ferdous Hasan ১৬ এপ্রিল, ২০১৯, ৯:২৭ এএম says : 2
    নাউযুবিল্লাহ মিন জালেক
    Total Reply(0) Reply
  • ash ১৬ এপ্রিল, ২০১৯, ৬:৫২ এএম says : 2
    MUSLIM COUNTRY GULU BOSHE BOSHE AUNGGUL CHUSHO !! INCLUDING SAWDI ARAB
    Total Reply(0) Reply
  • Nurul Islam ১৬ এপ্রিল, ২০১৯, ৮:৫৪ এএম says : 2
    ইহুদিদের সময় শেষ হবে কিছু দিন বাদে।তারপর আসবে আমাদের সময় অপেক্ষা কর আমরা আসছি।
    Total Reply(0) Reply
  • taijul Islam ১৬ এপ্রিল, ২০১৯, ১১:০৬ এএম says : 1
    এটার পরিনাম আল্লাহ নিজেই দিবেন শক্তির বলে ইহুদিরা তো কত কিছুই করতেছে, মুসলমান আমরা তবে আল্লাহ যেই বাবে বলেছেন আমরা সেইবাবে ধৈর্য দারন করতে জানিনা। অবশ্যই আল্লাহ তাদেরকে ক্ষমা করবেননা যাহারা আল্লাহর ঘরে অপকর্ম করিতেছেন। মহান প্রভু তার ধৈর্য দারনের সিমা দেখাচ্ছেন ইহুদিদেরকে। আল্লাহ অবস্যই তাদেরকে আবারও নির্দশন দেখাবেন, জুলুম কারীদের দুনিয়াতেই আল্লাহ সাস্হি প্রধান করবেন এমনকি পরকালেও তাদের জন্য রয়েছে কঠিন শাস্তি।May ALLAH help the muslim........
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ