Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

কষ্টের জয়ে শীর্ষ চারে আর্সেনাল

প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ৩:৩০ এএম

হাস্যকর ভুল করলেন গোলরক্ষক বেন ফস্টার, আর অপ্রয়োজনীয় ফাউল করে লাল কার্ড দেখলেন অধিনায়ক ট্রয় ড্যনি- ওয়াটফোর্ডের দুই ভুলের সুযোগ নিয়ে জয় নিয়ে ফিরেছে আর্সেনাল। এই জয়ে চেলসিকে পাঁচে নামিয়ে পয়েন্ট তালিকার চারে উঠে এসেছে ‘গানার’ খ্যাত দলটি।

সোমবার রাতে স্বাগতিক ওয়াটফোর্ডকে ১-০ গোলে হারায় উনাই এমিরির দল। গোলটিকে ওয়াটফোর্ডের ইংলিশ গোলরক্ষক বেন ফস্টারের দেওয়া উপহার বললেও হয়ত ভুল হবে না। ম্যাচের বয়স তখন মাত্র দশ মিনিট। সতীর্থের লম্বা ব্যাকপাস ক্লিয়ার করতে সময় নেন ফস্টার। শট নিয়ে বল বিপদমুক্ত করার মুহূর্তেই পা বাড়িয়ে দেন সফরকারী স্ট্রাইকার পিয়েরে এমরিক আবেমেয়াং। বল গ্যাবন স্ট্রাইকারের পায়ে লেগে জালে আশ্রয় নেয়। ২৫ ডিসেম্বরের পর এই প্রথম প্রতিপক্ষের মাঠে গোল পেলেন তিনি। লিগ মৌসুমে এটি তার ১৮তম গোল। সর্বোচ্চ ১৯টি করে গোল মোহাম্মাদ সালাহ ও সার্জিও আগুয়েরোর।

পরের মিনিটেই লুকাস তরেইরার মুখে কনুই মেরে সরাসরি লাল কার্ড দেখেন ড্যানি। এরপরও দশজনের দল নিয়ে ৮০ মিনিট দুর্দান্ত খেলা করেছে পয়েন্ট তালিকার দশ নম্বর দল ওয়াটফোর্ড। আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনোকে কঠিন সব পরীক্ষার মধ্য দিয়েই যেতে হয়েছে। পোস্টে লেগেও একবার গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে একটিমাত্র ভালো সুযোগ তৈরী করতে পারে সফরকারীরা। হেনরিখ মিখিতারিয়ানের সেই ভলি কাছ থেকে প্রতিহত করেন ফস্টার।

এক ম্যাচ বেশি খেলা চেলসির পয়েন্টও ৬৬, কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় চারে আর্সেনাল। তাদের চেয়ে এক পয়েন্টে এগিয়ে তিনে টটেনহাম হটস্পার। আর দুই পয়েন্ট পিছিয়ে ছয়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

৩৪ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। এক ম্যাচ কম খেলে দুই পয়েন্ট পিছিয়ে তাদের পরেই ম্যানচেস্টার সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ