Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

বেনজেমার গোলে রিয়ালের রক্ষা

লা লিগা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ৩:৫৮ এএম

লা লিগায় প্রথমবারের মত প্রতিবেশি দল রিয়াল মাদ্রিদের কাছ থেকে পয়েন্ট আদায় করে নিয়েছে লেগানেস। বলের দখল রাখলেও আক্রমণভাগের দূর্বলতার কারণে জয় পাওয়া হয়নি বার্নাব্যুর দলটির।

সোমবার স্থানীয় নময় রাতে লেগানেসের মাঠে ম্যাচটি ১-১ ড্র হয়।

প্রথমার্ধের শেষ সময়ে এগিয়ে যায় পয়েন্ট টেবিলের মধ্যম সারির দল লেগানেস। ১৮ গজ দূর থেকে ঠা-া মাথার শটে দলকে এগিয়ে নেন জনাথন সিলভা। জটলার মধ্য থেকে বলটি তার কাছে এগিয়ে দেন মার্টিন ব্রেথওয়েট।

বিরতি থেকে ফিরে ষষ্ঠ মিনিটে করিম বেনজেমার গোলে সমতায় ফেরে জিনেদিন জিদানের দল। প্রথমে ফরাসি স্ট্রাইকারের শট ফিরিয়ে দেন গোলরক্ষক। ফিরতি বলে আবার শট নিয়ে জালে পাঠান বেনজেমা। এ নিয়ে লিগে রিয়ালের শেষ ৫ গোলই আসলো বেনজেমার কাছ থেকে। সব মিলে লিগে এটি ছিল তার ১৮তম গোল।

চার বছরেরও বেশি সময় পর সোমবারের কোনো সূচিতে লা লিগা ম্যাচ খেললো রিয়াল। মৌসুমের শেষ দিকে এসে পয়েন্ট হারানোয় তেমন কোন প্রভাব পড়েনি দলটির উপর। শিরোপা জয়ের আশা তারা হয়ত ছেড়েই দিয়েছে। ওদিকে শীর্ষ চারে থেকে আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পাওয়াও এক প্রকার নিশ্চিত। জিদান তাই দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষায় ব্যাস্ত।

৩২ ম্যাচ শেষে ৭৪ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সেলোনা, ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। তিনে থাকা রিয়ালের সংগ্রহে ৬১ পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ