Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

সড়ক দুর্ঘটনা রোধে দেশব্যাপী ‘ট্র্যাফিক পক্ষ’ শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১০:২৪ এএম

জনসাধারণকে ট্র্যাফিক আইন মেনে চলতে উদ্বুদ্ধ করতে এবং সড়ক ও মহাসড়কে দুর্ঘটনা রোধকল্পে আজ মঙ্গলবার থেকে ফের দেশব্যাপী ‘ট্র্যাফিক পক্ষ’ শুরু হয়েছে। সারা দেশে একসঙ্গে ‘ট্র্যাফিক পক্ষ’ চলবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত।

গতকাল সোমবার (১৫ এপ্রিল) পুলিশ সদর দপ্তরের এআইজি (ট্র্যাফিক ম্যানেজমেন্ট) একেএম মোশারফ হোসেন মিয়াজী স্বাক্ষরিত এক পত্রের বরাতে এ তথ্য জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্র্যাফিক বিভাগ।

এর আগে, সড়কে শৃঙ্খলা রক্ষায় গত ১৭ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত পঞ্চমবারের মতো ট্র্যাফিক সপ্তাহ পালন করে ডিএমপির ট্র্যাফিক বিভাগ।

ট্র্যাফিক সপ্তাহে রাজধানীর বিভিন্ন পয়েন্টে যানবাহনের নিবন্ধন, লাইসেন্স, ফিটনেস, ইনস্যুরেন্সসহ নানা কাগজপত্র ও মেয়াদ যাচাই-বাছাই করা হয়।

অপরদিকে ঢাকা মহানগরীর গণপরিবহনে শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে ডিএমপির ট্র্যাফিক বিভাগ হতে গঠন করা হয়েছে স্পেশাল টাস্কফোর্স। এই স্পেশাল টাস্কফোর্স ১৫ এপ্রিল গতকাল সোমবার ২১তম দিনে রাজধানীতে অভিযান পরিচালনা করে ট্র্যাফিক আইন অমান্যকারী মোট ৭৯৪টি গণপরিবহনে তল্লাশি করে ১৪০টি গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশন, ১৯৭টি গাড়ি রেকারিং ও ২৩টি গাড়ি ডাম্পিং করেছে। ২৪ মার্চ শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ