Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাফিকে হত্যাকারী অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার কুশপুতুল দাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:৫৩ পিএম

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যায় অভিযুক্ত মাদ্রাসা অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার কুশপুতুল দাহ করা হয়েছে।
নুসরাতের হত্যাকারীদের ফাঁসির দাবিতে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন শেষে এ কুশপুতুল দাহ করেছে অনলাইন প্রেস ইউনিটি।
মানববন্ধনে বক্তারা বলেন, নুসরাতের ভাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাকরি দিয়েছেন, এজন্য আমরা তাকে ধন্যবাদ জানাই। কিন্তু এখানেই যাতে শেষ না হয়, নুসরাতের হত্যাকারীদের ফাঁসি রাষ্ট্রপ্রধানকে নিশ্চিত করতে হবে। যদি অপরাধীদের শাস্তি নিশ্চিত হয়, তাহলে খুন, ধর্ষণের জন্য আমাদের এখানে দাঁড়াতে হবে না।
সংগঠনের মোহাম্মদ মাসুদের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন অনলাইন প্রেস ইউনিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোমিন মেহেদী, যুগ্ম-মহাসচিব হাসিবুল হক পুনম, হরিদাস সরকার, সেভ দ্য রোডের ভাইস চেয়ারম্যান আকাশ আহমদ ও সোনিয়া দেওয়ান প্রীতি প্রমুখ।
গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে গেলে মাদরাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে পালিয়ে যায় মুখোশধারী দুর্বৃত্তরা। এর আগে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে করা শ্লীলতাহানির মামলা প্রত্যাহারের জন্য নুসরাতকে চাপ দেয় তারা।
পরে আগুনে ঝলসে যাওয়া নুসরাতকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাতে নুসরাত মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুশপুতুল দাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ