Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

নুসরাত হত্যার প্রতিবাদে ফেনীর রাজপথে ব্যবসায়ীরা

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১:১৬ পিএম

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়ে হত্যার প্রতিবাদে রাজপথে নেমেছে জেলা শহর ব্যবসায়ী সমিতি।
আজ মঙ্গলবার শহরের ট্রাংক রোড় শহীদ মিনারে আয়োজিত মানববন্ধনে অংশ গ্রহণ করে ব্যবসায়ীরা এ ন্যক্কারজনক হত্যার সঙ্গে জড়িত সব আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
সংগঠনের সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন সভাপতি মো. মোশারফ হোসেন ভূঁইয়া, সহ সাধারণ সম্পাদক কাজী আরিফ রুবেল, যুগ্ম সম্পাদক মো. ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মুশফিকুর রহমান পিপুল, জেলা মুদ্রণ শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক আরিফুল আমীন রিজভী,ব্যবসায়ী নেতা ইমন উল হক।
শহর ব্যবসায়ী সমিতির ধর্ম বিষয়ক সম্পাদক লিটন শাহা, সদস্য ফরিদ আহম্মদ ভূঁইয়া, মাহতাব উদ্দিন মুন্না প্রমুখ।
গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে গেলে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে পালিয়ে যায় মুখোশধারী দুর্বৃত্তরা।
এর আগে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে করা শ্লীলতাহানির মামলা প্রত্যাহারের জন্য নুসরাতকে চাপ দেয় তারা।
পরে আগুনে ঝলসে যাওয়া নুসরাতকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাতে নুসরাত মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ