Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

যেসব উপজেলা অ্যাম্বুলেন্স ও জিপগাড়ি পেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ৫:১৩ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার ১০টি উপজেলায় অ্যাম্বুলেন্স এবং জিপ গাড়ি উপহার দিয়েছেন। এই জিপগুলো স্থানীয় মেডিকেল অফিসাররা রোগি দেখার জন্য ব্যবহার করবে। অ্যাম্বুলেন্সগুলো মূমুর্ষ রোগী হাসপাতালে আনা-নেয়ার জন্য ব্যবহৃত হবে।

নিজ নিজ হাসপাতালের মেডিকেল অফিসার এবং স্থানীয় এমপি যৌথভাবে চাবিগুলো গ্রহণ করেন প্রধানমন্ত্রীর কাছ থেকে।

যে সব উপজেলা অ্যাম্বুলেন্স পেলো সেগুলো হচ্ছে- কিশোরগঞ্জের ইটনা উপজেলা, মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা, নেত্রকোনার দুর্গাপুর উপজেলা, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা ও নীলফামারী জেলার ডোমার উপজেলা। আর যেসব উপজেলা জিপ গাড়ি পেয়েছে সেগুলো হচ্ছে- মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলা, জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা, ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলা, পাবনার সুজানগর উপজেলা ও নাটোরের বড়াইগ্রাম উপজেলা।

আজ (মঙ্গলবার) জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ও জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি অ্যাম্বুলেন্স এবং জিপ গাড়ীর চাবি হস্তান্তর করেন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

‘সকলের সুস্থতা নিশ্চিতকল্পে স্বাস্থ্যসেবা অধিকার-শেখ হাসিনার অঙ্গীকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ থেকে ‘জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ’ পালিত হচ্ছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উন্নয়নের ওপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ