Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

যেকোনো বিষয়ে পড়ে নার্সিং পেশায় আসা যাবে : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ৬:১১ পিএম

যেকোনো বিষয়ে পড়ে নার্সিং পেশায় আসার সুযোগ সৃষ্টি করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাস্থ্যসেবা সপ্তাহ ও জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা জানান।

শেখ হাসিনা বলেন, ‘যেকোনো সাবজেক্টে পড়ুক না কেন নার্সিংয়ে সবাই আসতে পারবে। সেই ব্যবস্থাটা নিতে হবে। ইতিমধ্যে সেই নির্দেশনা দেওয়া হয়েছে। কিছু পদক্ষেপও নেওয়া হয়েছে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘বতমানে আমাদের একটা সমস্যা রয়েছে যে, আমাদের নার্সিংয়ে কেউ যদি আসতে চায় তাকে সায়েন্স স্টুডেন্ট হতে হবে। ইতিমধ্যে এ ব্যাপারে আমি নির্দেশ দিয়েছি কোনো বাধ্যবাধকতা থাকা উচিত না।’

নার্সিং পড়ার সময় সায়েন্সের যে সাবজেক্ট যতটুকু প্রয়োজন, এটা ওই নার্সিং এডুকেশনের যে কারিকুলাম সেখানেই সংযুক্ত করার আহ্বান জানান শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আমাদের বোধহয় এডুকেশন সিস্টেমে সমস্যা। ইতিমধ্যে আমি এখানে বসে বসে আমাদের স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। এটার ব্যাপারে যদি কোনো আইন বা নীতিমালা বা কোনো কিছু মানে শিথিল করেও করতে হয়, আমরা তা করে দিব। কিন্তু শিক্ষাটাকে আমি গুরুত্ব দিতে চাই।’

এ সময় নার্সিংকে মহান সেবা হিসেবে অভিহিত করেন আওয়ামী লীগ সভাপতি। একই সঙ্গে প্রত্যেকটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পদক্ষেপ নেওয়ার কথাও জানান প্রধানমন্ত্রী।



 

Show all comments
  • MEHIDI HASAN ১৬ এপ্রিল, ২০১৯, ৬:২৭ পিএম says : 0
    Allah onake dirgojibi korok............................
    Total Reply(0) Reply
  • Sujon ২২ এপ্রিল, ২০১৯, ১:৩০ এএম says : 0
    I think our prime minister is think a good ditition...thnx for this step....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ