Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

শাহানাজের শতক, অলরাউন্ডার মোহাইমিনুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ৬:১৭ পিএম

গত মৌসুমে ব্রাদার্স ইউনিয়ন লিগ শেষ করেছিল দশ নম্বরে থেকে। এবারো তাদের মৌসুমটা ভালো যাচ্ছে না। সুপার লিগ তো দূরের বাতিঘর, রেলিগেশন লিগে টিকে থাকাটাও কষ্টকর হয়ে পড়েছে জুনায়েদ-ফজলে রাব্বি-ইয়াসির আলীদের। লিগ থেকে অবনমন এড়ানোর লড়াইয়ে আজ বড় ধরণের ধাক্কা খেয়েছে দলটি। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের রেলিগেশন পর্বের প্রথম ম্যাচে মাত্র ১২৫ রানে গুটিয়ে উত্তরা স্পোর্টিংয়ের কাছে ১৮৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে ব্রাদার্স।
সামনে ছিল ৩১৪ রানের বিশাল লক্ষ্য। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩০ ওভার না পেরুতেই গুটিয়ে যায় ব্রাদার্স। কিছুটা প্রতিরোধ আসে সাতে নামা উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাহিদুজ্জামানের ব্যাট থেকে। পাল্টা আক্রমণে ৩০ বলে করা তার ব্যক্তিগত ৪২ রানের ইনিংস থামার সাথে সাথে থেমে যায় শরিফুল্লাহর দলের ইনিংসও। আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ দলে ডাক পাওয়া ইয়াসির আলীর ব্যাট থেকে আসে মাত্র ২ রান।
ব্রাদার্সকে ক্রিজে দাঁড়াতে দেননি দুই ঘুর্ণী বোলার মোহাইমিনুল খান ও সাজ্জাদ হোসেন। ১০ ওভারে ৩৮ রানের খরচায় ৫ উইকেট নেন মোহাইমিনুল। ২৩ রানে ৩ উইকেট নেন সাজ্জাদ।
এর আগে ব্রদার্সের বোলারদের শাসন করেন সাহানাজ আহমেদ। তরুণ ব্যাটসম্যান তুলে নেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ১০৬ বলে ১২টি চার ও ২ ছক্কায় ১১৪ রানের ব্যক্তিগত ইনিংসের পথে দ্বিতীয় উইকেটে আনিসুল ইসলাম ইমনের সঙ্গে ১৩৫ ও তৃতীয় উইকেটে মোহায়মিনুলের সাথে ৬৯ রানের জুটি গড়েন শাহানাজ। ৭১ বলে ৬৬ রানের পর বল হাতে ৫ উইকেট নেয়া মোহাইমিনুল হয়েছেন ম্যাচসেরা। ৬৮ বলে ৬৪ রান করেন ইমন।
১২ ম্যাচের ৯টিতেই হেরেছে ব্রাদার্স, জয় ৩টি ম্যাচে। একই পরিসংখ্যান নিয়ে নেট রান রেটে পিছিয়ে উত্তরা স্পোর্টিং। রেশিগেশন লিগের অপর দল বিকেএসপি।
সংক্ষিপ্ত স্কোর
উত্তরা স্পোর্টিং : ৫০ ওভারে ৩১৩/৬ (ইমন ৬৪, শাহানাজ ১১৪, মোহাইমিনুল ৬৬, মিনহাজ ২৯; হালদার ৩/৫৬, শাহাজাদা ২/৪৫, শরিফুল্লাহ ১/৫৬)। ব্রাদার্স ইউ.: ২৯.২ ওভারে ১২৫ (জুনায়েদ ২৭, রাব্বি ১৫, জাহিদুজ্জামান ৪২; সাজ্জাদ ৩/২৩, মোহায়মিনুল ৫/৩৮)। ফল : উত্তরা স্পোর্টিং ক্লাব ১৮৮ রানে জয়ী। ম্যাচসেরা : মোহাইমিনুল খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন