Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

উজ্জীবিত আবাহনীর সামনে মিনারভা পাঞ্জাব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ৭:৩১ পিএম

এএফসি কাপে উজ্জীবিত ঢাকা আবাহনী লিমিটেডের সামনে ভারতের মিনারভা পাঞ্জাব। নিজেদের প্রথম ম্যাচে নেপালের কাঠমান্ডুতে স্বাগতিক মানাং মারসিয়াংদিকে হারিয়ে বর্তমানে অনেকটাই ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন আবাহনী। তাই বলা যায় নির্ভার থেকেই বুধবার তারা দ্বিতীয় ম্যাচে মোকাবেলা করবে মিনারভা পাঞ্জাবকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা পৌঁনে ছয়টায় শুরু হবে ম্যাচটি। খেলাটি সরাসরি সম্প্রচার করবে ফক্স স্পোর্টস।

এ ম্যাচ জিতলে ৬ পয়েন্ট নিয়ে টুর্নামেন্টে মানসিকভাবে এগিয়ে থাকবে আবাহনী। অন্যদিকে প্রথম ম্যাচে চেন্নাই এফসির বিপক্ষে ড্র করা মিনারভা পাঞ্জাব জয় পেলে টিকে থাকবে টুর্নামেন্টে। এ সমীকারণে দু’দলেরই লক্ষ্য ম্যাচ জেতা। মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন কথাই জানান আবাহনী- মিনারভা’র কোচ ও অধিনায়ক।

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বিপিএলের ছয়বারের চ্যাম্পিয়ন হলেও এর আগে এএফসির কোনো টুর্নামেন্টেই সাফল্য পায়নি ঢাকা আবাহনী।

এএফসি প্রেসিডেন্ট কাপের পাঁচ আসর এবং এএফসি কাপের দু’আসরে হতাশাই উপহার দিয়েছে তারা। এ দুই টুর্নামেন্টে একবারও গ্রুপ পর্ব টপকাতে পারেনি বাংলাদেশ চ্যাম্পিয়নরা। তবে এবার এএফসি কাপে প্রথম ম্যাচ জিতে চমক দেখিয়েছে তারা। নিজেদের অ্যাওয়ে ম্যাচে নেপালের মাঠে আবাহনী ১-০ গোলে স্থানীয় মানাং মারসিয়াংদিকে হারিয়ে বর্তমানে উজ্জীবিতই বলা যায়। তাই তো মিনারভা পাঞ্জাবকে মোকাবেলার আগে আবাহনীর পর্তুগীজ কোচ মারিও লেমোস বলেন, ‘এই ম্যাচের জন্য আমরা ভালো প্রস্তুতি নিয়েছি। পাঞ্জাব শক্তিশালী দল। সেন্টার, ডিফেন্স এবং মিডফিল্ড-সব বিভাগেই তারা স্বয়ং সম্পূর্ণ। তবে আমরাও কম নই। চেষ্টা করবো জয় নিয়ে মাঠ ছাড়তে।’ তিনি যোগ করেন,‘আমরা জিততে চাই। কারণ এই ম্যাচে তিন পয়েন্ট পেলে দ্বিতীয় পর্বের জন্য আমরা মানসিকভাবে এগিয়ে থাকবো।’

অন্যদিকে শক্তির বিচারে আবাহনীর চেয়ে খুব একটা পিছিয়ে নেই মিনারভা পাঞ্জাব। ২০১৭-১৮ মৌসুমে আই লিগের চ্যাম্পিয়ন তারা। তবে চলমান আই লিগের আসরে নবমস্থানে রয়েছে চন্ডিগড় ভিত্তিক ক্লাবটি। আর এএফসি কাপের প্রথম ম্যাচে চেন্নাই এফসির বিপক্ষে গোলশূণ্য ড্র করে সংগ্রহ করেছে মাত্র এক পয়েন্ট। তাবে আবাহনীর বিপক্ষে জ্বলে উঠতে প্রস্তুত তারা। এমনটাই জানান মিনারভা পাঞ্জাবের কোচ শচীন বারাদ। তিনি বলেন, ‘আমাদের প্রস্তুতিটা খুব ভালো হয়েছে। আমরা এখানে তিন পয়েন্ট পেতেই এসেছি। আবাহনী ভালো ফুটবল খেলে তাতে কোন সন্দেহ নেই। চেন্নাইয়ের বিপক্ষেও আমরা ভালো খেলেছিলাম। বল পজিশনে ৬০ ভাগ আমরাই এগিয়েছিলাম। কিন্তু তারপরেও ড্র করে মাঠ ছাড়তে হয়েছে। আবাহনীর বিপক্ষে জয় পেতে চাই। আমার আশা লক্ষ্যপূরণে ছেলেরা নিজেদের সেরা মাঠে ঢেলে দেবে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ