Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

এরদোগানের বার্তা নিয়ে ট্রাম্পের সাথে বৈঠক করলেন আল বিরাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসেন তুরস্কের অর্থ ও রাজস্বমন্ত্রী বেরাত আল বিরাক। রাশিয়া থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র ব্যবস্থায় ক্রয়ের সিদ্ধান্তসহ প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোগানের বার্তা ট্রাম্পের কাছে পৌঁছান তিনি। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আল বিরাক বলেন, ইতিবাচক মনোভাব নিয়েই তারা হোয়াইট হাউস থেকে বের হয়েছেন। হোয়াইট হাউসে মার্কিন অর্থমন্ত্রী স্টিফেন মানুচিন ও বাণিজ্যমন্ত্রী উইলবার রোসের সঙ্গে বৈঠক করেন তিনি। দুই দেশের মধ্যে সাড়ে সাত হাজার কোটি ডলারের বাণিজ্যের টার্গেটে কীভাবে পৌঁছানো সম্ভব, তা নিয়ে তিনি মানুচিন ও উইলবার রোচের সঙ্গে আলোচনা করেছেন। আল বিরাক বলেন, আমি প্রেসিডেন্ট এরদোগানের বার্তা পৌঁছে দিয়েছি। আমরা ইতিবাচক ও গঠনমূলক বৈঠক করেছি। বিপরীতি দিক থেকেও আমরা ইতিবাচক বার্তা পেয়েছি। রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা কেনার সিদ্ধান্ত নেয়ার পর থেকে যুক্তরাষ্ট্রের বিরূপ প্রতিক্রিয়ার মুখোমুখি হয়েছে তুরস্ক। পরবর্তী সময় তুরস্ককে এফ-৩৫ যুদ্ধবিমান হস্তান্তর বাতিলেরও হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। এ ছাড়া অবরোধেরও হুমকি দেয়া হয়েছে। হুররিয়াত ডেইলি নিউজ।



 

Show all comments
  • TARIQUL ISLAM ১৭ এপ্রিল, ২০১৯, ৯:২৪ এএম says : 0
    American ........ are .... . USA is the main terrorist & root of al evils. All Muslims & European should boikat USA . Turkey must be more powerful , neuclear powerful country soon.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন