Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

পাকুন্দিয়ায় ঘুড়ি উৎসব ও প্রতিযোগিতা

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

আবহমান বাংলার ঐতিহ্যকে লালন করার লক্ষে বাংলানববর্ষ উপলক্ষে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ঘুড়িউৎসব ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুরে মঙলবাড়িয়া বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে মঙলবাড়িয়া লিচু বাগান সংলগ্ন মাঠে এ ঘুড়ি উড়ানো উৎসব ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সংঠনটির সভাপতি কবি আসিফুজ্জামান খন্দকারের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে ঘুড়ি উৎসব প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু।
এ প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৪০ জন প্রতিযোগি অংশ নেয়।
এতে প্রথম স্থান অর্জন করে পাকুন্দিয়া গ্রামের ফারুক, দ্বিতীয় হয় মঙলবাড়িয়া গ্রামের নবীন ও তৃতীয় স্থান অর্জন করে একই গ্রামের আহসান।
ঘুড়ি উৎসব প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন পাকুন্দিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আছাদুজ্জামান খন্দকার, জেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ ফয়জুল্লাহ ফয়সাল, বিশিষ্ট সমাজসেবক শফিকুল ইসলাম ও আয়োজক সঙ্গঠনের নৌফেল খন্দকার, গোলাপ মিয়া, জাকির হোসেন হৃদয়, সুমন আহমেদ, তোফায়েল আহমেদ, আরিফুল ইসলাম, আবু কাউসার, আরাফাত রহমান নাজীব প্রমুখ। ঘুড়ি প্রতিযোগিতা উপভোগ করতে এলাকার শত শত উৎসুক জনতা ও নারী পুরুষ মঙলবাড়িয়া মাঠে ভিড় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন