Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পয়লা বৈশাখের দিন ধর্ষণের শিকার ৯ শিশু-কিশোরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

নুসরাতের ঘটনার রেশ না কাটতেই দেশে আশঙ্কাজনক হারে বেড়েছে ধর্ষণের ঘটনা। কেবল বাংলা নববর্ষের প্রথম দিনই ধর্ষণের শিকার হয়েছেন ৯ শিশু-কিশোরী। এভাবে হঠাৎ করে দেশে ধর্ষণের ঘটনা বৃদ্ধি পাওয়ায় শিশু-কিশোরীদের নিরাপত্তা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। আমাদের ব্যুরো অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-
চট্টগ্রাম : চট্টগ্রামের পটিয়ায় পহেলা বৈশাখে প্রেমিকের সঙ্গে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছে ১৬ বছর বয়সী এক কিশোরী। ওই কিশোরী এখন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন। পোশাক কারখানায় চাকরির সুবাধে একই কারখানার গাড়িচালক রিপনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। রিমন মেয়েটিকে নিয়ে ঘুরতে বের হয়ে কৌশলে একটি আবাসিক হোটেলে নিয়ে রিপনসহ তিন বন্ধু মিলে মেয়েটিকে পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা মেয়েটিকে উদ্ধার করে প্রথমে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চমেক হাসপাতালে ভর্তি করানো হয়। এ ঘটনায় আজ মামলা হবে।
রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে বৈশাখী মেলা শেষে বাসায় ফেরার পথে এক গার্মেন্টকর্মী (১৫) গণধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় তার সঙ্গে থাকা তার বান্ধবী দৌড়ে পালিয়ে নিজেকে রক্ষা করেন। খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে তিন ধর্ষককে আটক করেছে।
আটক ধর্ষকদের জবানবন্দির বরাত দিয়ে রূপগঞ্জ থানার এসআই নাজিমউদ্দিন জানান, ওই দুই গার্মেন্ট কর্মী রূপসী এলাকা থেকে বৈশাখী মেলা শেষে বরপা বাগানবাড়ি এলাকার ভাড়া বাসায় ফিরছিল। পথিমধ্যে আগে থেকে ওঁৎ পেতে থাকা ৬ বখাটে তাদের পথিরোধ করে তুলে নিয়ে যায়। পরে একজনকে রূপসী প্রধান বাড়ি সংলগ্ন বালুর মাঠে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। আরেক গার্মেন্টকর্মীকে ধর্ষণের চেষ্টা করলে সে দৌঁড়ে পাশ্ববর্তী মসজিদের ছাদে গিয়ে নিজেকে রক্ষা করে। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করলেও অন্যরা পালিয়ে যায়।
করিমগঞ্জ : কিশোরগঞ্জের করিমগঞ্জে নববর্ষে ঘুরতে গিয়ে পঞ্চম শ্রেণির এক ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। উপজেলার বারঘড়িয়া তুলসী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক ধর্ষককে আটক করে সোমবার কিশোরগঞ্জ আদালতে পাঠিয়েছে পুলিশ। পুলিশ ও এলাকাবাসী জানায়, তুলশী গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণি পড়–য়া ছাত্রীটি (১১) নববর্ষ উপলক্ষে বিকালে বাড়ির বাইরে ঘুরতে বের হলে একই গ্রামের কানন মিয়া (৫০) রাস্তায় একা পেয়ে তাকে পাশের ধান ক্ষেতে নিয়ে ধর্ষণ করে।
সাঁথিয়া : পাবনার সাঁথিয়ায় এক প্রতিবন্দী তরুণীকে গণধর্ষণ করেছে কয়েক লম্পট। ভুলবাড়িয়া ইউনিয়নের ওই প্রতিবন্ধী তরুণী (২৮) নববর্ষের দিন সন্ধ্যার দিকে আতাইকুলা ফুপুর বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরছিলেন। পথে শিবপুর এলাকার মাঠের মধ্যে পৌঁছলে একই এলাকার কয়েক বখাটে যুবক তার মুখ চেপে ধরে মাঠে নিয়ে গণধর্ষণ করে। পুলিশ খবর পেয়ে রাতেই অভিযান শিবপুর গ্রামের হান্নানের ছেলে বিপ্লবকে আটক করে। তার দেওয়া তথ্যানুযায়ী পুলিশ সোমবার বিকালে উপজেলার মঙ্গলগ্রাম থেকে ভুক্তভোগী তরুণীকে উদ্ধার করে। ধর্ষকরা আলামত নষ্ট করার জন্য তরুণীকে গোসল করিয়ে নতুন সালোয়ার কামিজ পরিয়ে ছেড়ে দেয়।
বেড়া : পাবনার বেড়ায় সিএনজিচালিত এক অটোরিকশা চালক ও তার সহযোগীর বিরুদ্ধে সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে আমিনপুর থানায় মামলা করেছেন। নির্যাতিত ছাত্রীর মা জানান, গত বৃহস্পতিবার ওই ছাত্রী বেড়া উপজেলার দীঘলকান্দি গ্রামে তার বোনের বাড়িতে বেড়াতে যায়। পহেলা বৈশাখের দিন রবিবার বিকালে সিএনজিচালিত অটোরিকশাযোগে নিজ বাড়ি বাঘুলপুর গ্রামে ফিরছিল। কিছু পথ অতিক্রমের পর অন্য যাত্রীরা নেমে গেলে চালক আলামিন ও তার বন্ধু জহুরুল অটোরিকশাটি একটি নির্জন বাবলা বাগানের মধ্যে নিয়ে মেয়েটিকে পালাক্রমে ধর্ষণ করে রাস্তার পাশে ফেলে রেখে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দেয়। এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।
ধামইরহাট : নওগাঁর ধামইরহাটে ষষ্ঠ শ্রেণি পড়ুয়া ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক কিশোরীকে (১৩) অপহরণের পর ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ সুজন হাঁসদা (২২) নামে এক তরুণকে গ্রেফতার করেছে। গত রবিবার বিদ্যালয়ের বর্ষবরণের শোভাযাত্রা শেষে বান্ধবীদের সঙ্গে আত্রাই নদের ধারে শিমুলতলীতে সামাজিক বনায়ন এলাকায় বেড়াতে যায়। সেখান থেকে ভয়ভীতির মুখে কিশোরীটিকে সাপাহার উপজেলার গোপালপুর গ্রামে সুজনের নিজ বাড়িতে নিয়ে ধর্ষণ করে।
বরিশাল : বরিশালের বানারীপাড়ায় অষ্টম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের পর ধর্ষণ করে ভারতে পাচারকালে তাকে উদ্ধার করেছে পুলিশ। পহেলা বৈশাখ রবিবার রাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার মধুখালী গ্রামের নতুনবাজারের বটতলা এলাকা থেকে তাকে উদ্ধার করে বানারীপাড়া থানা পুলিশ। ওই রাতেই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে ৬ জনকে আসামি করে থানায় অপহরণ ও ধর্ষণের অভিযোগে একটি মামলা করেন।
ফরিদপুর : ফরিদপুরের নগরকান্দায় পহেলা বৈশাখের উৎসবে যাওয়ার পথে শ্লীলতাহানির শিকার হয়েছে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রী। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে কোদালিয়া শহীদনগর ইউনিয়নের ঈশ্বরদী গ্রামের জালাল মিয়ার ছেলে আমজাদ হোসেন মিয়াকে (১৭) আটক করেছে নগরকান্দা থানা পুলিশ। স্থানীয়রা জানান, মেয়েটি নিজ বিদ্যালয়ের বৈশাখ উৎসব অনুষ্ঠান শেষে আসার পথে মেয়েটিকে জাপটে স্পর্শকাতর স্থানে হাত দেয়। একপর্যায়ে তাকে রাস্তার পাশের মাঠে নিয়ে যাওয়ার চেষ্টা করলে চিৎকার করলে স্থানীয়রা আমজাদকে আটক করে।
শ্রীবরদী : শেরপুরের শ্রীবরদীতে হাফেজিয়া মাদরাসাপড়ুয়া এক শিশু (১০) শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ পাওয়া গেছে। রবিবার নববর্ষের দিন উপজেলার তাঁতিহাটী ইউনিয়নের ভটপুর গ্রামে এ ঘটনা ঘটে।



 

Show all comments
  • আবদুল্লাহ ১৭ এপ্রিল, ২০১৯, ৯:৩০ এএম says : 0
    সকল ধর্ষনকারীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা দরকার ।
    Total Reply(0) Reply
  • Mohammad Mostafa ১৭ এপ্রিল, ২০১৯, ১০:০২ এএম says : 0
    সরিয়া আইনে বিচার করলে সব বন্দ হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • Mahbubur Rahman Sabbir ১৭ এপ্রিল, ২০১৯, ১০:০৩ এএম says : 0
    কিচ্ছু বলার ভাষা নাই! আসমানী গজব আসার দিন এগুচ্ছে!
    Total Reply(0) Reply
  • Mohammad Razo Miah ১৭ এপ্রিল, ২০১৯, ২:৫৩ পিএম says : 0
    আরও বেশি করে প্রচার করা উচিত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ