Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

‘সৃজনশীল প্রজন্ম গঠনে খেলাধুলার বিকল্প নেই’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সৃজনশীল আগামী প্রজন্ম গঠনে খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রম তরুণদের অসা¤প্রদায়িক ও সুস্থভাবে বেড়ে উঠতে কার্যকর অবদান রাখবে।

গতকাল মঙ্গলবার ঢাকায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে দেশের ৬৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে প্রথম সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস ২০১৯ এর টেবিল টেনিস প্রতিযোগিতার ফাইনাল খেলা এবং পদক বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুসহ স¦নামধন্য প্রায় সকল নেতাই খেলাধুলা পছন্দ করতেন এবং খেলাধুলার সাথে সম্পৃক্ত ছিলেন। খেলাধুলা তাই আত্মসচেতনতা বৃদ্ধি করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে সহযোগিতা করে। প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রূপকল্প দিয়েছেন তা বাস্তবায়ন করতে তরুণদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাই তাদের যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে হবে। প্রতিযোগিতায় মেয়েদের এককে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাইমা চ্যাম্পিয়ন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মীম রানারআপ এবং ছেলেদের এককে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সজিব চ্যাম্পিয়ন ও আইইউবি’র জাবেদ রানারআপ হয়ে পদক লাভ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ