Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

ক্ষমতাসীনরা জড়িত থাকায় নুসরাত হত্যার বিচারের সম্ভাবনা দেখছি না : মানববন্ধনে নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

ফেনী সোনাগাজীর মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফীকে আগুনে পুড়িয়ে মারার ঘটনায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা জড়িত থাকায় বিচারের সম্ভাবনা দেখছেন না বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যাকারীদের গ্রেপ্তারের ৪৮ ঘন্টার সময় বেঁধে দেয়া হয়েছিলো। ৪৮ মাসে হয়নি, ৪৮ বছরেও হবে না। এখন নুসরাত হত্যার বিচারে আমারা দেখছি ক্ষমতাসীন দল এবং প্রশাসনের সঙ্গে যুক্ত কিছু ব্যক্তিরা জড়িত আছেন, হয়তো তাদেরও বিচার হবে না। গতকাল (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবের সামনে নুসরাত জাহান রাফী হত্যাকাÐের প্রতিবাদে জাতীয়তাবাদী ওলামাদল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম খান বলেন, একদিনের মানববন্ধনে এ দেশকে বিচারহীনতা এবং অপমৃত্যুর হাত থেকে রক্ষা করা যাবে না। আমাদের সারাদেশে সকল ক্ষেত্রে সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি বলেন, আমরা দেখেছি এর আগে কোনো নারী হত্যা বা ধর্ষণের বিচার হয়নি। এই বিচারহীনতা থেকে আমরা যতো দিন মুক্ত হতে না পারবো, ততোদিন পর্যন্ত মর্যাদাশীল মানুষ মুক্তিযোদ্ধা পরিবার ও তাদের সন্তান নিরাপদ নয় এবং আমাদের মা বোনরাও নিরাপদ না।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, জনগণের কাছে দায়বদ্ধ, জনগণের ভোটে নির্বাচিত সরকার আমাদের দেশে নাই। যদি জনগণের দ্বারা নির্বাচিত সরকার থাকতো তাহলে এসব হত্যাকাÐের বিচার করতো।
খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে নজরুল ইসলাম বলেন, দেশনেত্রীকে জেলখানায় আটকিয়ে রেখে তার অসুস্থতা আরও বাড়িয়ে দেয়া হচ্ছে। যা তার জন্য আরও কঠিন কারণ হতে পারে। ওলামাদলের আহŸায়ক মাওলানা নেছারুল হকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম, সদস্য শাহ মো. মাসুম বিল্লাহ প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ