Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

নুসরাত হত্যাকান্ডে জড়িতদের শাস্তির আওতায় আনতে হবে -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকান্ড ধামাচাপা দেয়ার চক্রান্ত হলে সহ্য করা হবে না। নুসরাতের হত্যাকান্ডের সাথে ক্ষমতাসীন দলের অনেক লোক জড়িত, তাই দোষীদের রক্ষার চেষ্টা করবেন না।
এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, নুসরাত হত্যার মূল হোতা সিরাজ উদ দৌলাসহ জড়িত সকলকে কঠোর শাস্তির আওতায় আনতে হবে। তিনি বলেন, নুসরাতকে যৌন নিপীড়নকারী মাদরাসার অধ্যক্ষসহ দোষীরা যেন কোনভাবেই রেহাই না পায় সে জন্য সকলকে সোচ্চার ভুমিকা পালন করতে হবে। তিনি বলেন, ঘাতকরা আইনের ফাঁকফোকর দিয়ে কিংবা ক্ষমতাসীনদের কারো কারো আত্মীয়তার সুবাদে বের হয়ে যাওয়ার কারণে যৌন নিপীড়ন ও ধর্ষণ থামছে না।
এভাবে যৌন লালসার শিকার হয়ে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিদের জীবন দিতে হয়েছে। দ্রæত বিচার ট্রাইবুনালের মাধ্যমে নুসরাতের ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তিনি বলেন, নুসরাতের হত্যাকান্ডের বিচার নিয়ে কোন প্রকার তাল-বাহানা হলে দেশের সর্বত্র আন্দোলনের দাবানল জ্বলে উঠবে। তিনি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ মাদরাসায় যৌন নিপীড়নের সাথে জড়িতদের কঠোর শাস্তির বিধান কায়েম এবং অভিযুক্তদের আজীবনের জন্য বহিস্কারের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন