Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

বিএনপি নেতা শাহীন হত্যা ৬ জনের নামে মামলা গ্রেফতার নেই

বগুড়া ব্যুরো: | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম


 বিএনপি নেতা অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন খুনের ঘটনার প্রতিবাদে কর্মসূচি অনুযায়ী শোক র‌্যালি হয়েছে বগুড়ায়। অপরদিকে এই নৃশংস খুনের ঘটনায় গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় বগুড়া সদর থানায় মামলা করেছে নিহতের স্ত্রী। তবে সন্ধ্যা ৬টায় এই রিপোর্ট লেখাকালীন সময় পর্যন্ত পুলিশ গ্রেফতার করতে পারেনি কাউকে।
গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় বিএনপির সিনিয়র নেতাদের উপস্থিতিতে কালো পতাকা নিয়ে বিশাল শোক র‌্যালি করেছে বিএনপি। মিছিলে পুলিশ কোন বাধা দেয়নি। বিএনপি সূত্রে জানা গেছে, আজ বুধবার বা কাল বৃহষ্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বগুড়ায় এসে নিহত সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক মাহাবুব আলম শাহীনের বাড়িতে যাবেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানাতে পারেন।
এদিকে মঙ্গলবার বিকেলে বগুড়া সদর থানায় শাহীন হত্যা মামলার রেকর্ড করা হয়। নিহত শাহীনের স্ত্রী আকতার জাহান শিল্পী মামলার বাদী হয়েছেন। মামলায় ছয় জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো পাঁচজনকে আসামী করা হয়েছে।
মামলার বাদী নির্ধারণ এবং সন্দেহভাজন জড়িতদের নাম সংগ্রহ করে বাদী পক্ষ কয়েক দফা পারিবারিকভাবে বৈঠক করায় মামলা রেকর্ডে বিলম্ব হয়েছে বলে জানা গেছে। নিহত শাহীনের ভাতিজা রাসেল মিয়া এই তথ্য জানিয়ে বলেন, মামলা করার আগেই প্রভাবশালী মহল থেকে পরিবারের সদস্যদেরকে হুমকি দেয়া হচ্ছিল। এ কারণে কে বাদী হবে তা নির্ধারণ করতে পারিবারিক ভাবে বৈঠকে বসতে হয়।
এদিকে মামলা থানায় রেকর্ড হওয়ার আগে এবং পরে নিহত শাহীনের স্ত্রী আসামীদের ব্যাপারে সাংবাদিকদের সাথে কোন কথা বলেননি।
বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান মামলা দায়ের করার বিষয়টি নিশ্চিত করে তদন্তের স্বার্থে আসামীদের নাম এবং এজাহারের বর্ণনা সম্পর্কে বিস্তারিত বলেননি।
অপরদিকে বগুড়া মটর মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে শাহীন হত্যার প্রতিবাদে সমাবেশ করেছে। বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল চত্ত¡রে মঙ্গলবার দুপুরে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে শাহীন হত্যার সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তি দাবি করা হয়েছে ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন