Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

জয়ে ফিরল পাঞ্জাব

আইপিএল টি-২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:৫৪ এএম

দুই ম্যাচ পর জয়ে ফিরেছে কিংস ইলেভেন পাঞ্জাব। আইপিএলের এই আসরে দ্বিতীয় দেখায় আবারও তারা হারিয়েছে রাজস্থান রয়্যালসকে। লোকেশ রাহুলের ফিফটিতে এবার তারা জিতেছে ১২ রানে।

চন্ডীগড়ে আগে ব্যাট করতে নেমে রাহুলের ৫২ রানের ইনিংসে ৬ উইকেটে ১৮২ রান করে পাঞ্জাব। লক্ষ্যে নেমে রাহুল ত্রিপাঠী হাফসেঞ্চুরিতে জবাব দেন। শেষদিকে স্টুয়ার্ট বিন্নি ঝড় তুললেও অন্য ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেননি। ৭ উইকেটে ১৭০ রানে থামে রাজস্থান।

বড় স্কোরের ভিত গড়েই মাঠ ছাড়েন রাহুল। ৪৭ বলে ৩ চার ও ২ ছয়ের ইনিংস খেলে তিনি বিদায় নেন দলীয় ১৫২ রানে। তার আগে ক্রিস গেইল ৩০ ও মায়াঙ্ক আগারওয়াল ২৬ রানে আউট হন।

শেষ দিকে ডেভিড মিলারের ২৭ বলে ৪০ রান দারুণ অবদান রাখে পাঞ্জাবের স্কোরবোর্ডে। দুটি করে চার ও ছয় মারেন এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। শেষ ওভারের প্রথম বলে তিনি আউট হলে অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন ৪ বল খেলে এক চার ও দুটি ছয় মেরে ১৭ রান করেন। এই অপরাজিত ইনিংসের পর বল হাতে দারুণ অবদান রেখে ম্যাচসেরা হন তিনি।

রাজস্থানের পক্ষে জোফরা আর্চার সর্বোচ্চ ৩ উইকেট নেন।

লক্ষ্যে নেমে ৩৮ রানে রাজস্থান জস বাটলারকে (২৩) হারায়। তবে সানজু স্যামসনের (২৭) সঙ্গে ত্রিপাঠীর ৫৯ রানের জুটি আশাবাদী করে তোলে তাদের। ত্রিপাঠী ৪৫ বলে ৫০ রান করে আউট হলে রাজস্থানের জয়ের সম্ভাবনা কমতে থাকে।

শেষ ৫ ওভারে পাঁচ ব্যাটসম্যানকে ফেরান পাঞ্জাব বোলাররা। বিন্নি ঝড় তুললেও এই বিপদ সামলে উঠতে পারেনি রাজস্থান। ১১ বলে ২ চার ও ৩ ছয়ে ৩৩ রানে অপরাজিত ছিলেন বিন্নি।

আর্শদীপ সিং, অশ্বিন ও মোহাম্মদ স্যামি দুটি করে উইকেট নেন পাঞ্জাবের পক্ষে।

পঞ্চম জয়ে ৯ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে চার নম্বরে পাঞ্জাব। এক ম্যাচ কম খেলে ৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রাজস্থান। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন