Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ধর্মান্ধতার ফলে মানবতা বিরোধী শক্তি সৃষ্টি হয়, জঙ্গিবাদের উত্থান ঘটে

কায়েদ ছাহেব হুজুরের মৃত্যু বার্ষিকীর আলোচনা সভায় আমির হোসেন আমু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:৪৫ পিএম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য আমির হোসেন আমু বলেছেন, ধর্মান্ধতার ফলে মানবতা বিরোধী শক্তি সৃষ্টি হয়, জঙ্গিবাদের উত্থান ঘটে। বাংলাদেশেও একটি ষড়যন্ত্রকারী গোষ্ঠী জঙ্গিবাদের মদদ দিয়েছিল। বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখেছে বলেই এ শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণে জঙ্গিবাদ দমন করা সম্ভব হয়েছে। বাংলাদেশে সকল ধর্মের মানুষ সহাবস্থানে রয়েছে। সোমবার রাতে ঝালকাঠির নেছারাবাদ এনএস কামিল মাদ্রাসার কনফারেন্স কক্ষে উপমহাদেশের বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মুহম্মদ আযীযুর রহমান নেছারাবাদী হুজুরের ১১ তম ইন্তেকাল বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, কায়েদ ছাহেব হুজুর একজন ব্যতিক্রমধর্মী ব্যক্তি ছিলেন। কায়েদ ছাহেব জীবিত না থাকলেও তাঁর আদর্শ রয়েছে কোটি মানুষের হৃদয়ে। তিনি ছিলেন সত্যিকার অর্থে একজন ধর্মপ্রেমী ও মানবপ্রেমী। তিনি শুরু করেছিলেন সাম্প্রদায়িকতা থেকে মানুষকে মুক্ত রাখা। অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়ে তোলার জন্য তিনি প্রচার চালিয়েছেন। আজ তাঁর সেই স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। এ কারণেই সকল ধর্মের মানুষ তাঁর ভক্ত অনুসারী।

কায়েদ ছাহেব হুজুরের একমাত্র সন্তান বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আমিরুল মুছলেহীন মাওলানা খলিলুর রহমান নেছারাবাদীর সভাপতিত্বে অনুষ্ঠানে ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক এস এম ফরিদ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মাওলানা কবি রুহুল আমিন খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, রাজাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামান, কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমাদুল হক মনিরসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। পরে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির হোসেন আমু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ