Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাফি হত্যার দ্রুত বিচার চাইলেন নেছারাবাদ ইউএনও

নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ২:১৫ পিএম

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীরা যৌন নির্যাতন শিকাড় হলেও সাথে সাথে বিভাগীয় মামলার পরিবর্তে শাস্তি স্বরূপ অনত্র বদলি হয়ে পার পেয়ে যাচ্ছে অসাধু শিক্ষকরা। যারা দলীয় রাজনীতি করে দলীয় চেতনার কথা চিন্তা না করে ব্যক্তি স্বার্থের জন্য তৎপর থাকে তাদের ছত্রছায়ায় শিক্ষা প্রতিষ্ঠানের ওইসব যৌন নির্যাতনকারী শিক্ষক নামে নর পিচাশরা পার পাচ্ছেন। সোনাগাজি ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার বিচার দাবিতে বুধবার (১৭ এপ্রিল) এক মানববন্ধনে নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু এ মন্তব্যগুলো করেন। নেছারাবাদ উপজেলার স্থানীয় মহিলা পরিষদ সহ মিডিয়া কর্মীরা এ মানববন্ধের আয়োজন করেন। মানববন্ধনে তিনি বলেন, নুসরাত জাহান রাফি যৌন নির্যাতনের প্রতিবাদ করে নৃশংসভাবে হত্যার শিকার হয়েছে। রাফি মরেনি। সে মরে গিয়ে সবার চোখের ঠুলি খুলে দিয়েছে। রাফি আজ প্রতিবাদের কণ্ঠস্বর। ইউএনও বলেন, আমি একজন প্রশাসক হিসাবে নয়, স্বাধীন বাংলাদেশের নাগরিক হিসাবে রাফির ভাই হয়ে আমি এর বিচার চাইছি। রাফি হত্যাকারিদের দ্রুত বিচার চেয়ে মানববন্ধনে মাথায় প্রখর রোদ উপেক্ষা করে সবার সাথে একাত্মতা প্রকাশ করেন ইউএনও।

মানববন্ধনে ইউএনও তার মন্ত্যব্যেগুলোর উদাহরন টেনে বলেন, পিরোজপুর সরকারি কলেজের শিক্ষক হাবিবুর রহমান অন্তত ৩০ জন মেয়ের যৌন নির্যাতন করেছেন। অতচ সেই শিক্ষকের বিরুদ্ধে মামলা না করে শাস্তি স্বরূপ তাকে হাতিয়ায় বদলি করা হয়েছে। এতে কি তার যৌন নির্যাতন বন্ধ হবে? ওই শিক্ষক সেখানে গিয়ে তার অন্তরে লুকায়িত থাকা হায়নার চরিত্রটা বন্ধ করে রাখতে পারবে কি? আবার নেছারাবাদ উপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়নের ধলহার গ্রামে একটি বিদ্যালয়ে এক শিক্ষক কর্তৃক এক ছাত্রী যৌন নির্যাতনের শিকাড় হয়েছেন। সেই শিক্ষকের বিরুদ্ধে মামলা না হয়ে তাকে শাস্তি স্বরূপ বরখাস্ত করা হয়েছে। অথচ সেই শিক্ষক এখনও স্কুলে এসে অন্যদের উপর মাস্তানি করছে। এসব কিছুর পিছনে রয়েছে তথাকথিত দলীয় পান্ডাদের ছত্রছায়া।
ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বক্ত্যব্যে আরো বলেন, আজকাল শিক্ষা প্রতিষ্ঠান,রাস্তাঘাট,লোকাল বাসে মেয়েরা প্রায় সময় যৌন হয়রানির শিকাড় হয়। যৌন নির্যাতনকারি ওইসব বখাটে,নরপিশাস,হায়নাদের বিরদ্ধে সচেতন নাগরিক সমাজ,সমাজের দায়িত্বশীল ব্যক্তিদের যার যার পর্যায় থেকে এগিয়ে এসে সর্বদা প্রতিবাদ করার অনুরোধ জানান।
উক্ত মানববন্ধনে অন্যান্যদের মধ্য বক্ত্যব্যে রাখেন, নেছারাবাদ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, নারি নেত্রী মিরা রানি চৌধুরী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএনও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ