Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

ওপারে নাটকীয়তার অবসান, দেশে ফিরেছেন ফেরদৌস

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ৩:১৫ পিএম

ভারতের পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের সমর্থনে নির্বাচনী রোডশোতে অংশ নেয়ায় ফেঁসে গেছেন দুই বাংলার নন্দিত অভিনেতা ফেরদৌস। বিরোধী রাজনৈতিক দলের অভিযোগ আমলে নিয়ে মডেল কোড অফ কন্ডাক্ট ভাঙার অভিযোগে ফেরদৌসের ভিসা বাতিল করা হয়েছে। পরে নাটকীয় নানা টালবাহানা শেষে দেশে ফিরছেন এ অভিনেতা। মঙ্গলবার (১৬ এপ্রিল) বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রাত ৯টায় কলকাতা থেকে রওনা হয়ে ১০টায় ঢাকায় ফেরেন তিনি। তবে দেশে ফিরে বিষয়টি নিয়ে অভিনেতা কোনো মন্তব্য করেননি।

গেল রোবাবার (১৪ এপ্রিল) ওই রোডশোতে অংশ নেন ফেরদৌস। আর এতেই ক্ষেপে যায় বিজেপি। ফলে তাকে ভিসার নিয়ম লঙ্ঘন করার অপরাধে গ্রেপ্তার করা উচিত বলে দাবি করেন ক্ষমতাসীন দল বিজেপির এক নেতা।

এদিকে মঙ্গলবার দ্রুত ফেরদৌসকে দেশে ফিরে আসতে তাগিদ দেন বাংলাদেশ হাইকমিশন।
উল্লেখ্য, ভারতের রায়গঞ্জের প্রার্থী কানাইয়া লালের হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিলেন ফেরদৌস। তবে ভারতের একটি নিবন্ধিত রাজনৈতিক দল কীভাবে বিদেশি নাগরিককে দিয়ে প্রচারণা চালাচ্ছে সেটা নিয়ে প্রশ্ন তোলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। এখানেই শেষ নয়, দেশটির নির্বাচন কমিশন পর্যন্তও দৌড়িয়েছেন বিজেপি। একই সঙ্গে ভিসা আইনের শর্ত লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় বাংলাদেশি এই চিত্রনায়ককে গ্রেফতারের দাবিও জানিয়েছিলেন রাজ্য বিজেপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৬ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ