Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ভোলায় জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে নুসরাত জাহান রাফির নৃশংস হত্যাকাণ্ড ও বিচার দাবীতে আলোচনা সভা অনুষ্ঠিত

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ৩:২৮ পিএম

ফেনির সোনাগাজীর ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফির নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদ, বিচার দাবী ও রুহের মাঘফেরাত কামনায় ভোলা সদর জমিয়াতুল মোদাররেছিনের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত।

গতকাল বুধবার সকাল ১০ টায় ভোলা দারুল হাদীস কামিল( স্নাতকোত্তর) মাদ্রাসার হল রুমে বাংলাদেশ জমিয়াতুল মোদারেছিন ভোলা সদর উপজেলা ভোলার আয়োজনে জমিয়াতুল মোদারেছিন ভোলা সদর উপজেলার সভাপতি চন্দ্র প্রসাদ ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আবদুল লতিফ এর সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদারেছিন এর কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ভোলা দারুল হাদিস কামিল( স্নাতকোত্তর) মাদ্রাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওঃ মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম, এ সময় তিনি বলেন বিচার বিভাগীয় তদন্ত কমিটি করে দ্রুততম সময়ে এর দৃস্টান্তমুলক বিচার করতে হবে যাতে করে বাংলাদেশে এমনি করে কোন নুসরাতকে জীবন দিতে না হয়।বিচার হীনতার কারনে আজ সমাজে এসব কর্মকান্ড হচ্ছে। কোন ব্যাক্তির অপকর্মের জন্য কোন প্রতিস্ঠানকে দায়ী করা যাবে না। এ ঘটনাকে পুজি করে মাদ্রাসা শিক্ষা নিয়ে কোন ষড়যন্ত্র মেনে নেয়া হবে না।মিথ্যার আড়ালে যেন সত্য চাপা পরে না য়ায়। সভায় বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওঃ আশ্রাফ আলী,ইলিশা ফাজিল মাদ্রাসা,মুফতি অাহম্মদ উল্লাহ মুফতি ভোলা আলিয়া মাদ্রাসা, মাওঃ আবু সুফিয়ান অধ্যক্ষ পশ্চিম ধনিয়া আলিম মাদ্রাসা, মোঃ আমির হোসেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ পাঙ্গাশিয়া আলিম মাদ্রাসা, মাওঃ মোঃ হারুন সাধারন সম্পাদক বাংলাদেশ জমিয়াতুল মোদারেছিন ভোলা সদর, মাওঃ মোঃ মুছা কালিমুল্লাহ সুপার রুহিতা এ রহমানিয়া ফাজিল মাদ্রাসা, মাওঃ মোঃ হাবিবুল্লাহ অধ্যক্ষ দঃ রতনপুর অালিম মাদ্রাসা, মাওঃ মীর মোঃ বেলায়েত হোসেন পরানগঙ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসা, ভোলা জেলা ইনকিলাব সংবাদদাতা প্রভাষক মোঃ জহিরুল হক, ভোলা জেলা এন টি বির প্রতিনিধি মোঃ আফজাল হোসেন প্রমুখ। এ সময় বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে নুসরাত হত্যাকান্ড নিয়ে যাতে কোন ষড়যন্ত্র না হয় সে দিকে নজর দিয়ে দ্রুততম সময়ের এ নৃশংস হত্যাকান্ডের দৃস্টান্তমুলক বিচার দাবী করেন।
সভা শেষে দোয়া মোনাজাতের মাধ্যমে নুসরাত জাহান রাফির রুহের মাঘফেরাত কামনা করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন ভোলা দারুল হাদিস কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওঃ আবুল বাশার মোঃ আব্দুর রহিম।

বক্তব্য রাখছেন জমিয়াতুল মোদারেছিন কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ভোলা কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওঃ মোবাশ্বিরুল হক নাঈম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলোচনা সভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ