Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

মুজিব নগর দিবসকে ছুটির দিন ঘোষণার দাবিতে রাবিতে র‌্যালী ও আলোচনাসভা

রাবি রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ৪:৩৬ পিএম | আপডেট : ৪:৪২ পিএম, ১৭ এপ্রিল, ২০১৯

ঐতিহাসিক মুজিব নগর দিবসকে জাতীয়ভাবে ছুটির দিন ঘোষণার দাবিতে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মেহেরপুর স্টুডেন্ট ডেভেলপমেন্ট এসোসিয়েশন (মেসডা)। মঙ্গলবার সকাল ১১টায় র‌্যালিটি কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে থেকে শুরু করে বিশ^বিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ কওে এক আলোচনা সভায় মিলিত হয়।

মেসডার সাধারণ সম্পাদক মোঃ হাসিবুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন মেসডা’র বিশ^বিদ্যালয় শাখার সভাপতি আশরাফুল ইসলাম।
সভাপতির বক্তব্যে আসরাফুল ইসলাম বলেন, ১৯৭০ সালের নির্বাচনের নির্বাচিত প্রতিনিধিরাই মুজিবনগর সরকারের প্রতিনিধি ছিল। এ সরকারের মাধ্যমেই স্বাধীনতা যুদ্ধ তরান্বিত হয়েছিল। তাদের বিজ্ঞতা, দূরদর্শিতা দিয়ে স্বাধীনতা যুদ্ধকে নয় মাসের মধ্যেই সমাপ্ত করতে সক্ষম হয়েছিল। তাই বর্তমান সরকারের কাছে এই ঐতিহাসিক ১৭ এপ্রিলকে জাতীয়করণ বা ছুটির দিন ঘোষনার দাবি জানান তিনি। এছাড়াও দিবসটিকে জাতীয়করনের দাবিতে বক্তব্য রাখেন মেসডার সাংগঠনিক সম্পাদক তমাল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আবু জাফর আসিফসহ অনেকেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ