Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লংমার্চের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভা দেশকে মরুভূমি বানানোর চক্রান্ত রুখতে হবে

প্রকাশের সময় : ২৪ মে, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যূরো : দেশের এ ক্রান্তিকালে মজলুম জননেতা মাওলানা ভাসানীর মতো নেতার অভাব তীব্রভাবে অনুভুত হচ্ছে। অভিন্ন নদীগুলো নিয়ে প্রতিবেশি দেশের পানি শোষণ আর আগ্রাসী নীতির কারণে আমাদের প্রিয় মাতৃভূমি মরুভুমিতে পরিনত হতে যাচ্ছে। এর বিরুদ্ধে দলমত নির্বিশেষে সবাইকে একসাথে রুখে দাড়াতে হবে। আজ থেকে ৪০ বছর আগে যেভাবে মরণবাধ ফারাক্কার বিরুদ্ধে লংমার্চ করে গর্জে উঠেছিলেন। যার আহবানে সর্বস্তরের মানুষ সেদিন ছুটে এসেছিলো লংমার্চে যোগ দিতে। আজ দেশের এই দুঃসময়ে ভাসানীর মতো একজন নেতার বড্ড প্রয়োজন। যার ডাকে সবাই এক কাতারে দাঁড়াবে। গত রোববার রাজশাহী সাধারণ গ্রন্থাগার মিলনায়তনে ‘নাগরিক ভাবনা রাজশাহী’ আয়োজিত ফারাক্কা লংমার্চের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর জীবন দর্শন শীর্ষক আলোচনা সভা ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
নাগরিক ভাবনা রাজশাহীর আহŸায়ক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা জালাল উদ্দীন, অ্যাড. মোতাসিম বিল্লাহ, মাহবুব সিদ্দিকী, জামাত খান, মোস্তাফিজুর রহমান, অ্যাড. এনামুল হক, অধ্যক্ষ মো. আবু ইউসুফ সেলিম, ড. ইফতেখারুল আলম মাসউদ, মো. আব্দুল কুদ্দুস ও অ্যাড. হাবীবুর রহমান হাসিবুল প্রমুখ। এ সময় সমাজের বিভিন্নক্ষেত্রে অবদান রাখার জন্য রাজশাহীর ৮ জনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লংমার্চের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভা দেশকে মরুভূমি বানানোর চক্রান্ত রুখতে হবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ