Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

লন্ডনের প্রেক্ষাগৃহে ‘সংগ্রাম’ করবেন রুহি

বিনোদন প্রতিবেদক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ৫:১৯ পিএম | আপডেট : ৫:৩০ পিএম, ১৭ এপ্রিল, ২০১৯

২০০৬ সালে র‍্যাম্প মডেলিংয়ের মাধ্যমে শোবিজ যাত্রা শুরু হয় চলচ্চিত্র অভিনেত্রী দিলরুবা ইয়াসমিন রুহির। এ অভিনেত্রীর প্রথম চলচ্চিত্র ‘সংগ্রাম’ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ২০১৪ সালের ২৮ মার্চ। এরপর বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের কথা থাকলেও শেষ পর্যন্ত তা বাস্তবে রূপ পায়নি। কারণ ততদিনে বিয়ে করে দাম্পত্য জীবনে ব্যস্ত হন নায়িকা। ভালোবেসে ‘সংগ্রাম’-এর নির্মাতা মনসুর আলীর সঙ্গে ঘর বাঁধেন লন্ডনে। তাদের সে ঘর আলো করে ইতোমধ্যেই জন্ম হয়েছে দুইটি রাজপুত্রের। আর সে কারণেই পর্দার আড়ালে চলে যান এ অভিনেত্রী। এগুলো কমবেশি সবারই জানা।

তবে সম্প্রতি রুহির ভক্ত-দর্শকদের জন্য আশার খবর উড়ে এসেছে সুদূর লন্ডন থেকে। অভিনেত্রীর নাকি বিরতি ভাঙ্গতে চলেছে। কারণ দীর্ঘ বিরতি শেষে নায়িকা আবারো উঠতে চলেছেন পর্দায়। তবে বাংলাদেশ নয়, এবার ভিন দেশের পর্দায় দেখা যাবে এ অভিনেত্রীকে। আগামী ১৯ এপ্রিল লন্ডনের বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে দেখা যাবে রুহিকে। কারণ তার অভিনীত ‘সংগ্রাম’ মুক্তি পাচ্ছে লন্ডনের প্রেক্ষাগৃহে। বাংলাদেশের পর এবারই প্রথম অধিক পরিসরে মুক্তি পেতে যাচ্ছে চলচ্চিত্রটি। জানা গেছে লন্ডনের ২৫টি প্রেক্ষাগৃহে দর্শক উপভোগ করতে পারবেন ‘সংগ্রাম’। এছাড়া খুব শীঘ্রই আরো বেশ কয়েকটি দেশে চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে নির্মাতার। এরমধ্যে যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া অন্যতম।

চলচ্চিত্রটি মুক্তি উপলক্ষে গেল মঙ্গলবার (১৬ এপ্রিল) লন্ডনে অনুষ্ঠিত হয়েছে এক প্রিমিয়ার শো। এতে উপস্থিত ছিলেন ‘সংগ্রাম’-এর নির্মাতা মুনসুর আলী। অভিনেত্রী রুহি। চলচ্চিত্রটির আরেক অভিনেতা আমান রেজাসহ সংশ্লিষ্ট অনেকে। ১৯৭১ সালের মহান মুক্তি যুদ্ধের গল্পে নির্মিত এ চলচ্চিত্রে রুহি ও আমান রেজা ছাড়া আরো অভিনয় করেছেন বলিউডের প্রখ্যাত অভিনেতা অনুপম খের।
লন্ডনে ‘সংগ্রাম’ মুক্তির খবরটি ইনকিলাবকে জানিয়েছেন রুহি নিজেই। জানিয়েছেন আরো বেশ কয়েকটি অজানা তথ্য। এরমধ্যে রয়েছে অভিনেত্রীর পর্দায় ফিরে আসার বার্তাও।

দিলরুবা ইয়াসমিন রুহি বলেন, ‘আমাদের চলচ্চিত্রগুলো বাইরে দেখানোর জন্য আমাদের পরিচালকরা বহুদিন ধরে চেষ্টা করছেন। কেউ কেউ হল ভাড়া নিয়ে দু’একদিনের জন্য দেখানোর চেষ্টা করছেন। কিন্তু এখন থেকে সবাই থিয়েটরে সেন্সর শীপ করে প্রোপার ওয়েতে রিলিজ দিতে পারবেন। একটা বিষয় সবাইকেই জানানো উচিত। এখন থেকে বাংলাদেশের পরিচালকদের চলচ্চিত্র রিলিজ দেওয়ার ব্যবস্থা আমরাই করবো। কারণ আমরা একটি ডিস্ট্রবিউশন কোম্পানি খুলেছি। আমাদের কোম্পানি থেকে বাংলাদেশের পরিচালকদের চলচ্চিত্র রিলিজ করবো। ‘সংগ্রাম’ও আমাদের ডিস্ট্রিবিউশন কোম্পানি মোরিঙ্গা এন্টারটেইন্টমেন্ট থেকে লন্ডনের প্রেক্ষাগৃহে মুক্তি দিচ্ছি।’
রুহি আরো বলেন, ‘আপনারা সবাই জানেন আমার দুইটা বেবী হয়েছে। ওরা খুব ছোট। বর্তমানে ওদের কিছুটা সময় দিচ্ছি। তবে সব কিছু ঠিক থাকলে ইনশাআল্লাহ এবছরই পুরো দমে কাজে ফিরবো। ইতোমধ্যেই বেশ কিছু পরিকল্পনাও সম্পন্ন করে রেখেছি। এখন সেগুলো বাস্তবায়ন শুধু সময়ের ব্যপার।’

ক্যারিয়ারের শুরুতেই স্বামী মনসুর আলীর পরিচালনায় ‘সংগ্রাম’-এ অভিনয় করলেন। যদিও অন্য নির্মাতাদের চলচ্চিত্রেও দেখা গেছে আপনাকে। ভবিষ্যতে অন্য কোনো নির্মাতার চলচ্চিত্রে অভিনয় করবেন কিনা। নাকি স্বামীতেই সীমাবদ্ধ থাকার ইচ্ছা? এমন প্রশ্নের জবাবে রুহি বলেন, ‘অবশ্যই না। আমার মনে হয় একজন অভিনেত্রীর অভিনয় করার সুযোগ থাকলে অবশ্যই সেখানে অংশগ্রহণ করা উচিত। যদি নির্মাতা ভালো হন। যদি গল্প পছন্দ হয়। তবে একটা কথা বলে রাখা ভালো, আমি সব সময়ই বেছে বেছে কাজ করি। ভবিষ্যতেও এরধারাবাহিকতা বজায় থাকবে। আমার সঙ্গে কোনো ভাবেই যায় না, এমন কোনো কাজে আমি কখনোই আমাকে জড়াতেও চাই না।’
উল্লেখ্য, ‘সংগ্রাম’ ছাড়া এ অভিনেত্রীর আরো দুইটি চলচ্চিত্র উপভোগ করেছেন দর্শক। চলচ্চিত্র দুইটির নাম ‘গ্ল্যামার’ ও ‘জিরো ডিগ্রি’। ‘গ্ল্যামার’ নির্মিত হয়েছে কলকাতায়। যেটি মহুয়া চক্রবর্তীর পরিচালনায় রুহির সঙ্গে অভিনয় করেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, পার্ণো মিত্রসহ অনেকে। অন্যদিকে ‘জিরে ডিগ্রি’ নির্মাণ করেন বাংলাদেশের নাট্য নির্মাতা অনিমেষ আইচ। এতে রুহির সঙ্গে অভিনয় করেন টেলিভিশন পর্দার জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ। চলচ্চিত্র দুটি একই দিনে মুক্তি পায় বাংলাদেশ ও ভারতের পেক্ষাগৃহে। এগুলোতে দর্শক মহলে রুহির অভিনয় বেশ প্রশংসা অর্জন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন