Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

তিন খানই ব্যর্থ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ৬:৫৫ পিএম

বছরের পর বছর বলিউডে চলছে তিন খানের রাজত্ব। সালমান খান, শাহরুখ খান ও আমির খানে সিনেমা মুক্তি পেলেই কেঁপে ওঠে বক্স অফিস। কিন্তু চলতি বছরটা কোনো ভাবেই তাদের অনুকূলের বাইরে অবস্থান করছে। এ বছর সালমান খানের‘রেস থ্রি’, আমির খানের ‘থাগস অব হিন্দুস্থান’ এবং শাহরুখ খানের ‘জিরো’র বছর ছিল এটি।
তিন খান অভিনীত এতো বড় বড় জেটের তিনটি সিনেমার একটিও সেরকম আশানুরূপ ব্যবসা করতে পারেনি। শাহরুখ খানের 'জিরো ও সালমান খানের 'রেস থ্রি' আশানুরুপ ব্যবসা না হলেও একদমই মন্দ যায়নি। কিন্তু আমির খানের ‘থাগস অব হিন্দুস্থান’ ফ্লপ সিনেমার তালিকায় শীর্ষে স্থান করে নিয়েছে।
গেল বছর সালমান খানের ‘টিউব লাইট’ ও শাহরুখ খানের ‘জাব হেরি মেট সেজাল’ সিনেমা দুটিও বক্স অফিসে সুবিধা করতে পারেনি। এতে এ দুই সুপারস্টারের তারকাখ্যাতি নিয়েও প্রশ্ন ওঠে।
বলিউডে তাদের রাজত্বের অবসান ঘটতে যাচ্ছে বলেও কেউ কেউ মনে করছেন। যদিও গত বছরের শেষের দিকে সালমান অভিনীত ব্লকবাস্টার ‘টাইগার জিন্দা হ্যায়’ মুক্তি পায়। এদিকে গেল কয়েক বছর ধরে শাহরুখ খানও খুব বেশি সুবিধা করতে পারছেন না। আমির খানেরও একই অবস্থা।
এ অবস্থায় অনেরকেই দাবি করছেন বুড়ো হয়ে যাওয়ায় খান সম্রায্যের পতন ঘটতে যাচ্ছে। আর কোনো দিনই হয়তো টাইগার খানদের দেখা যাবে না। দেখা যাবে বিড়াল খানদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন