Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

ইংল্যান্ড দলে জায়গা হলো না সেই আর্চারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ৭:৫১ পিএম

‘ওয়েস্ট ইন্ডিয়ান হয়েও ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপে খেলতে পারেন’- এই আলোচনায় বেশ কিছুদিন আগে থেকেই উচ্চারিত নাম জফরা আর্চার। তবে তাকে বাইরে রেখেই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজের দলটিই বিশ্বকাপের জন্য অপরিবর্তিত রেখেছে ইংল্যান্ড।

বিশ্বকাপের আগে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে খেলবে ইংল্যান্ড। সেখানে ভালো করলে এখনও বিশ্বকাপ দলে থাকার সম্ভাবনা আছে আর্চারের। ঘোষিত দলে আগামী ২৩ মে পর্যন্ত পরিবর্তন আনার সুযোগ আছে। ইংল্যান্ডের জাতীয় নির্বাচক এড স্মিথ জানান, ঘরোয়া ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আর্চারের পারফরম্যান্সে নির্বাচন প্যানেল মুগ্ধ, ‘সে খুব প্রতিভাবান এবং রোমাঞ্চকর এক ক্রিকেটার।’

আবাসন নীতিতে পরিবর্তন আনায় গত মার্চে ইংল্যান্ডের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেন ২৪ বছর বয়সী এই ক্যারিবিয়ান। ইংল্যান্ডের ক্রিস ওকস গত মঙ্গলবার বলেছিলেন, বিশ্বকাপ দলে আর্চারকে নেওয়া নীতিগতভাবে ঠিক হবে না। এখন পর্যন্ত ১৪টি ‘লিস্ট এ’ ম্যাচ খেলেছেন আন্তর্জাতিক পর্যায়ে অভিষেকের অপেক্ষায় থাকা আর্চার। তবে মুগ্ধতা ছড়িয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটে।
ঘণ্টা প্রতি ৯০ মাইল গতিতে বোলিং করার সামর্থ্য থাকায় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আর্চারকে নিয়ে তুমুল আগ্রহ রয়েছে। এই মুহূর্তে আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন তিনি।

বিশ্বকাপের ইংল্যান্ড দল : ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারান, জো ডেনলি, অ্যালেক্স হেলস, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডের ইংল্যান্ড দল : ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারান, জো ডেনলি, ক্রিস জর্ডান অ্যালেক্স হেলস, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন