Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

এলআরবি’র নাম পরিবর্তন হচ্ছে না

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

মরহুম সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর গড় ব্যান্ড এলআরবি’র নাম পরিবর্তন নিয়ে তার ভক্ত ও পরিবারের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সম্প্রতি এলআরবিতে সঙ্গীতশিল্পী বালাম ভোকাল হিসেবে যোগ দেন। তার কিছু দিনের মধ্যেই এলআরবি’র নাম বদলে রাখা হয়। বালাম অ্যান্ড দ্য লিগেসি। আইয়ুব বাচ্চুর ভক্তরা এসব ঘটনায় বেশ চটেছেন। ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। অন্যদিকে এলআরবিতে বালামের যোগদান এবং নাম পরিবর্তন নিয়ে আইয়ুব বাচ্চুর পরিবারও ক্ষোভ প্রকাশ করে। অবশেষে এলআরবি ব্যান্ডের ম্যানেজার শামীম আহমেদ জানিয়েছেন, এলআরবির নাম পরিবর্তন হয়ে বালাম অ্যান্ড দ্য লিগেসি হচ্ছে না। আমরা এলআরবি নিয়েই সামনের দিকে এগিয়ে যাব। যে সমস্যাগুলো হয়েছিল সেটা ঠিক হয়ে গেছে। এলআরবি নাম নিয়ে বাচ্চু ভাইয়ের পরিবারের কোনও আপত্তি নেই জেনে খুব খুশি হয়েছি। আমরা শিগগিরই সবাই মিলে আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানাব। শামীম আরও বলেন, আইয়ুব বাচ্চু পরিবার ও আমরা আলাদা নই। আমরা বায়োলজিক্যালি আইয়ুব বাচ্চু ভাইয়ের উত্তরাধিকার হয়তো ন, কিন্তু আমরা তার চেয়ে কম কিছুই না। কেউ ৩৪ বছর, কেউ ২৬ বছর কেউ ১৬ বছর আমরা তার সঙ্গে কাটিয়েছি। বাচ্চু ভাইয়ের পরিবারের মত নিয়েই এলআরবি পরিবার এগিয়ে যাচ্ছে সামনে। তাদের প্রতি আমাদের ভালোবাসা আছে এবং সব সময় থাকবে। এলআরবির বর্তমান লাইন আপ শামীম-ব্যান্ড ম্যানেজার, ভোকাল-বালাম, মাসুদ-গিটার, স্বপন-বেস আর রোমেল-ড্রামস।



 

Show all comments
  • এস আলম ১৮ এপ্রিল, ২০১৯, ১:৪১ এএম says : 0
    খুবই ভালো খবর। কেননা সে শৈশব থেকে যাদের গান শুনে আনন্দে মেতেছি, বেদনায় যাদের গান শুনে নিজের অনুভূতিগুলোকে মিলিয়ে নিয়েছি আর উন্মুক্ত কনসার্ট ও বন্ধুর আড্ডায় উন্মাদের মতো কোরাস ধরেছি সে এলআরবি ব্যান্ডটি বাংলা সঙ্গীতাঙ্গনে থাকবে না তা ভাবতেই মনের কোনে জমা হচ্ছে একরাশ বিষাদের মেঘ।
    Total Reply(0) Reply
  • Abid Mutasim Billah Nafees ১৮ এপ্রিল, ২০১৯, ১:৪১ এএম says : 0
    Sir, Ayub Bacchu's family pressurized the team to leave that name. LRB was a team of five musicians. Think how much the other musicians felt bad when they have to sacrifice the name.
    Total Reply(0) Reply
  • Dinabandhu Sarker ১৮ এপ্রিল, ২০১৯, ১:৪২ এএম says : 0
    কেউ কি কখনো তার প্রিয় মানুষের স্মৃতি মুছে ফেলতে চায়? বরং তাকে আঁকড়ে ধরে থেকেই অধিকতর শান্তি পাওয়া যায়।
    Total Reply(0) Reply
  • Mukto Manus ১৮ এপ্রিল, ২০১৯, ১:৪২ এএম says : 0
    আইয়ুব বাচ্চু আর এলআরবি দুটোই সমার্থক শব্দ...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন