Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

হরিণের আক্রমণে
ইনকিলাব ডেস্ক : অস্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলের ভিক্টোরিয়া প্রদেশে বন্য হরিণের আক্রমণে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়ে জীবন সংকটে আরো এক নারী। বুধবার সকালের দিকে প্রদেশের ওয়াংগারাটা এলাকার একটি গ্রামে এ ঘটনা ঘটে বলে অস্ট্রেলিয়া পুলিশের বরাত দিয়ে জানানো হয়েছে। আহত নারীকে সংকটজনক অবস্থায় বিমানযোগে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়। পুলিশ জানিয়েছে, তারা আক্রমণকারী বন্য ওই হরিণটিকে মেরে ফেলেছে। এ ঘটনার যথাযথ তদন্তও করা হবে বলে জানায় কর্তৃপক্ষ। বিবিসি।

 

টিকটক নিষিদ্ধ
ইনকিলাব ডেস্ক : বর্তমানে বিশ্বে সবচেয়ে জনপ্রিয় অ্যাপগুলোর মধ্যে রয়েছে চীনা ভিডিও অ্যাপ টিকটক। কিন্তু এর ব্যবহার নিয়ে রয়েছে নানা বিতর্ক। এসব বিতর্কের মধ্যেই ভারত থেকে নিষিদ্ধ হলো টিকটক অ্যাপ। গুগল ও অ্যাপল স্টোর থেকে টিকটক ডাউনলোডের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করল ভারতের কেন্দ্রীয় সরকার। এর মধ্যেই গুগল থেকে ভারতীয়দের জন্য বøক করা হয়েছে অ্যাপটি। এর আগে ভারত থেকে টিকটক অ্যাপের নিষেধাজ্ঞার স্থগিতাদেশ চেয়ে উচ্চ আদালতের শরণাপন্ন হয়েছিল চীনের বাইটড্যান্স টেকনোলজি। রয়টার্স।

পাখির আক্রমণে
ইনকিলাব ডেস্ক : ক্যাসোওয়ারি নামের বিরাটদর্শন পোষা পাখির আঘাতে মারা গেছে পাখিটির মালিক। নিহত ব্যক্তির নাম মারভিন হাজোস। এই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড এবং নিউ গিনিতে পাওয়া যায় ক্যাসোওয়ারি। ফ্লোরিডার বাসিন্দা মারভিন হাজোস নিজের ফার্ম হাউসে এনে রেখেছিলেন একটি ক্যাসোওয়ারি। গত শুক্রবার পাখিটিকে খাবার দিতে যখন যান তিনি, তখনই তাকে আক্রমণ করে সে। তার বান্ধবী পুলিশে খবর দিলে ক্ষতবিক্ষত হাজোসকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। ওয়েবসাইট।


ভারত ছাড়ছে
ইনকিলাব ডেস্ক : ভারতে নিরাপদ মনে করছেন না দেশটির বিত্তশালীরা। তাদের মধ্যে দেশ ছাড়ার হিড়িক পড়েছে। ২০১৮ সালেই প্রায় ৫ হাজার বিত্তশালী ব্যক্তি ভারত ছেড়েছে। ‘গ্লোবাল ওয়েল্থ মাইগ্রেশন রিভিউ রিপোর্ট ২০১৯’ শীর্ষক এক গবেষণা রিপোর্টে এ তথ্য প্রকাশ করা হয়েছে। অ্যাফ্রো এশিয়া ব্যাঙ্ক এবং নিউ ওয়ার্ল্ড ওয়েল্থ-এর যৌথ উদ্যোগে গবেষণাপত্রটি সম্প্রতি প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যায়, বিত্তশালীদের দেশত্যাগে শীর্ষে রয়েছে চীন। আর দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। ভারতের অবস্থান তৃতীয়। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ