Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কাগতিয়া মাদরাসায় উচ্চতর শিক্ষা বিষয়ে মানোন্নয়নে বিশেষ সভা

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

প্রেস বিজ্ঞপ্তি : চট্টগ্রামের ঐতিহ্যবাহী কাগতিয়া এশাতুল উলুম কামিল এম এ মাদরাসায় ফাযিল, কামিল, অনার্স ও মাস্টার্স স্তরের পাঠদানের সার্বিক উন্নতি, সর্বাধুনিক গবেষণালব্ধ জ্ঞানের সুনির্দিষ্ট প্রয়োগ ও শিক্ষার্থীদের সুবিন্যস্ত প্রতিফলনের প্রত্যয়ে জরুরী সভা গত মঙ্গলবার মাদরাসার শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
গভর্ণিং বডির গুরুত্বপূর্ণ সদস্যসহ ফাযিল, কামিল, অনার্স ও মাস্টার্স স্তরের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় অত্র প্রতিষ্ঠানের সমৃদ্ধি ও শিক্ষার আন্তর্জাতিক মান নিশ্চিতকরণে পদক্ষেপ সংক্রান্ত আলোচনা হয়। ইতোমধ্যে বিষয়ভিত্তিক অভিজ্ঞতাসম্পন্ন পাবলিক বিশ^বিদ্যালয়ের শিক্ষক দ্বীনী শিক্ষায় সুশিক্ষিত অনার্স মাস্টার্স ডিগ্রিধারীদের পাঠদানে নিয়োজিত করা হয়েছে। মাদরাসার প্রিন্সিপাল, পরিচালনা পর্ষদ, শিক্ষক ও শুভানুধ্যয়ীদের প্রচেষ্টায় যুযোপযুগী শিক্ষার মান নিশ্চিতকরণে এ প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে।
অত্র প্রতিষ্ঠানের স্বতন্ত্র সমৃদ্ধ লাইব্রেরী ফ্রি কিতাবাদি সরবরাহ, ইন্টারনেট সমৃদ্ধ কম্পিউটার ল্যাব, নিজস্ব অডিও ভিজ্যুয়াল সমৃদ্ধ সেমিনার কক্ষ, মাল্টিমিডিয়া শ্রেণিকক্ষ, সুপরিসর খেলার মাঠ, আরবি গ্রামার তথা নাহু-ছরফ ও দরসে বুখারীর অনবদ্য ব্যবস্থাপনা, আধুনিক সুবিধাসম্পন্ন হোস্টেল, সেমিনার, সিম্পোজিয়াম, বিতর্ক অনুষ্ঠান, বিশেষ প্রকাশনার ব্যবস্থাপনা, গরীব-মেধাবী শিক্ষার্থীদের বিশেষ সুবিধা, বিনা বেতনে অধ্যয়নসহ সার্বিক ব্যবস্থাপনা এ প্রতিষ্ঠানকে আন্তর্জাতিক পরিমন্ডলে খ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ