Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

খুলনাকে যানজটমুক্ত করতে কেএমপি’র ১০ পদক্ষেপ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

সপ্তাহে পাঁচ দিন নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে যানজটের ফলে মানুষের কর্মঘন্টা নষ্ট হচ্ছে। দুর্ভোগ পোহাচ্ছে নগরীর ১১ লাখ মানুষ। এ অবস্থার অবসানে কেএমপি ১০ দফা পদক্ষেপ নিয়েছে। পদক্ষেপ বাস্তবায়নে মেট্রোপলিটন পুলিশের সদস্যরা আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছেন। কেএমপির ট্রাফিক পক্ষ পালন শুরু হয়েছে।
কেএমপি’র নেওয়া ১০ পদক্ষেপের মধ্যে রয়েছে ব্যাটারী চালিত রিকশাকে স্বরূপে ফিরিয়ে আনা, খুলনা সরকারি মহিলা মহাবিদ্যালয় মোড় থেকে বাংলাদেশ ব্যাংক পর্যন্ত রিকশা ও ইজিবাইক মুক্ত করা, লেন মেনে গাড়ি চলাচল নিশ্চিত করা, ফুটপাত দখলমুক্ত করা, নির্দিষ্ট পার্কিং এলাকা নির্ধারণ করা, ফিটনেস ও রুট পারমিট বিহীন গাড়ি চলাচল না করতে শতভাগ নিশ্চিত করা, ড্রাইভারের লাইসেন্স ও গাড়ির রেজিস্ট্রেশন নিশ্চিত করা, মহাসড়কে ইজিবাইক ও অযান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ করা, নিরাপদ সড়ক নিশ্চিত করতে স্কাউট, গার্ল গাইডস, কমিউনিটি পুলিশকে সম্পৃক্ত করা এবং পরিবহণ মালিক শ্রমিকদের যথাযথ আইন মেনে চলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ