Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

চট্টগ্রামে জাল নোটসহ ৩ জন গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

চট্টগ্রাম ও কুমিল্লায় অভিযান চালিয়ে জাল নোট চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। নগরীর স্টেশন রোড থেকে দুজন ও কুমিল্লা থেকে একজনকে গ্রেফতার করা হয়। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন জানান, মঙ্গলবার রাতে স্বপ্না বেগম তানিয়া (৩০) ও মো. শামীম (২১) নামে দুজনকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্য অনুযায়ী গতকাল বুধবার ভোরে কুমিল্লা সদরে অভিযান চালিয়ে ফেরদৌসী বেগম (৫২) নামে আরও এক নারী সদস্যকে গ্রেফতার করা হয়।
ওসি বলেন, তিনজনই বাজারে জালনোট সরবরাহ করে। ফেরদৌসী কুমিল্লা থেকে স্বপ্না ও তানিয়াকে চট্টগ্রাম নগরীতে পাঠিয়েছিল জাল নোটগুলো সরবরাহ করার জন্য। গোপন সংবাদের ভিত্তিতে স্বপ্না ও শামীমকে আটকের পর ফেরদৌসীকেও আটক করা হয়েছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রতিটি ১০০০ টাকা মূল্যমানের ১৩৫টি জাল নোট উদ্ধার করা হয়।
গ্রেফতার স্বপ্না বেগমের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া এবং শামীমের বাড়ি মুন্সীগঞ্জ জেলায়। ফেরদৌসি বেগমের বাড়ি কুমিল্লা জেলায়। তিনজনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-অ (ই) ধারায় মামলা দায়ের করা হয়েছে। কুমিল্লার একাধিক থানায় স্বপ্না বেগমের বিরুদ্ধে তিনটি ও ফেরদৌসী বেগমের বিরুদ্ধে চারটি মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন