Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের শিকড় মুজিবনগর সরকার

আলোচনা সভায় মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মুজিবনগর সরকার স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের শিকড়। পাকিস্তানি শাসকগোষ্ঠীর জাতিগত নিপীড়ন ও শোষণের বিরুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৪ বছরের ধারাবাহিক লড়াই সংগ্রাম সর্বোপরি জনগণকে সংগঠিত করে ৭১‘র ৭ই মার্চ একটি জনযুদ্ধের ডাক দেন। মুজিবনগর সরকার গঠনের মধ্যদিয়ে মুক্তিযুদ্ধ বিশ্বে বৈধতা পেয়েছে।
গতকাল (বুধবার) চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, সহ-সভাপতি ও নব নিযুক্ত সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ প্রমুখ।
এম এ লতিফ এমপি
বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে ১৭ এপ্রিল এক অনন্য দিন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ। গতকাল ৩ নং জেটি গেইটস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি মোঃ নুরুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগ নেতা মাহবুবুল হক মিয়া, কাউন্সিলর মাজহারুল ইসলাম চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির


আরও
আরও পড়ুন