Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অপহরণের ছয় ঘণ্টা পর সম্প্রচার প্রকৌশলী উদ্ধার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

অপহরণের ৬ ঘণ্টা পর জিটিভির স¤প্রচার প্রকৌশলী নজরুল ইসলামকে (২৮) উদ্ধার করেছে র‌্যাব-১০। এসময় ৩ অপহরণকারীকেও আটক করা হয়েছে। গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর খিলগাঁওয়ের তালতলা এলাকা থেকে নজরুলকে উদ্ধার করা হয়।
র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি কাইয়ুম উজ্জামান বলেন, বিকেল ৩টার দিকে জিটিভির একজন কর্মী শাহবাগ থেকে অপহরণ হওয়ার তথ্য পেয়ে র‌্যাব-১০ এর একটি দল অভিযান শুরু করে। রাত সাড়ে ৮টার দিকে খিলগাঁওয়ের তালতলা এলাকা অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। এ সময় তিন অপহরণকারীকে আটক করা হয়। তারা হলো- নাসির উদ্দিন খান (২৫), রবিন মিয়া (২০) ও আমিনুল ইসলাম (২০)।
র‌্যাব কর্মকর্তা জানান, আটককৃতরা অপহরণ চক্রের সক্রিয় সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, নজরুলের কাছ থেকে টাকা আদায় করতে তারা তিনজনে মিলে তার সঙ্গে ধাক্কাধাক্কির কৌশলে ঝগড়া শুরু করে। একপর্যায়ে নজরুলকে মারতে মারতে একটা গাড়িতে তুলে নিয়ে যায়। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
অপহরণকারী চক্রের দুই সদস্য গ্রেফতার
এদিকে, পৃথক অভিযানে দেশীয় অস্ত্রসহ অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তারা হলো- আনোয়ার হোসেন (৪৫) ও বাবুল মিয়া (৩৫)। তাদের কাছ থেকে ১টি দেশীয় ধারালো অস্ত্র, ১টি কালো রংয়ের কস্টেপ, ১টি সানগ্লাস, ১টি স্ক্রু ড্রাইভার, নগদ ৪০ হাজার টাকা ও অপহরণ কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়। গত মঙ্গলবার টঙ্গী পূর্ব থানার দত্তপাড়া এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঢাকা শহরের বিভিন্ন জায়গায় অফিস ফেরত বা অফিসগামী যাত্রীদের নির্দিষ্ট গন্তবে পৌঁছে দেয়ার কথা বলে গাড়িতে উঠিয়ে ভয়ভীতি দেখিয়ে সর্বোস্ব লুটে নিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ