Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ইহুদি ষড়যন্ত্র’ মোকাবেলায় ধর্মভিত্তিক দলকে মাঠে নামতে বললেন হানিফ

প্রকাশের সময় : ২৪ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ‘ইসলামবিরোধী অবস্থানের’ প্রতিবাদ করতে ধর্মভিত্তিক দলগুলোকে আন্দোলনে নামার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেছেন, বিএনপি আজ গুপ্তহত্যাসহ নানা ধরণের ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে ইসরায়েলের সঙ্গে, মোসাদের সঙ্গে, ওই লিকুদ পার্টির নেতার সঙ্গে হাত মিলিয়েছে। বর্তমান সরকারকে উৎখাত করতে কয়েক বছর আগে যিনি লন্ডনে তারেক রহমানের সঙ্গে বৈঠক করেছিলেন।
গতপরশু রোববার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবকলীগের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
মাহবুব উল আলম হানিফ বলেন, ইহুদি-নাসারারা ইসলামের শত্রু। তারা যখন ফিলিস্তিনী মুসলিমদের উপর আক্রমণ করেছিল, তখন এই বাংলাদেশে সমস্ত ধর্মভিত্তিক দলগুলো আন্দোলনে নেমেছিল। তিনি ধর্মভিত্তিক দলগুলোর প্রতি প্রশ্ন রেখে বলেন, আজ আপনারা কোথায়। আপনারা আজ কেন চুপ করে আছেন। আমি আশা করবো, ধর্মভিত্তিক দলগুলো খালেদা জিয়ার বিএনপির ইহুদি ষড়যন্ত্র মোকাবেলায় মাঠে নামবে। আন্দোলনের মাধ্যমে আপনারা এই বার্তা দেবেন যে, এই বাংলাদেশে ইহুদি ষড়যন্ত্র সফল হবে না।
হানিফ বলেন, আসলাম চৌধুরী গ্রেফতার হয়েছেন। অনেক তথ্য গোয়েন্দাদের হাতে চলে এসেছে। আশা করছি, গোয়েন্দা বাহিনী শিগগিরই এই ষড়যন্ত্রের মূল হোতা খালেদা-তারেক জিয়া, যিনি মিস্টার রহমান; তাদের চক্রান্ত উন্মোচন করবে। কারণ একা আসলাম এই ষড়যন্ত্র করতে পারেন না।
আলোচনা সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, এখন আমার উপলব্ধি হচ্ছে যে, বিএনপি কার চক্রান্তে নির্বাচন বাতিল করতে জ্বালাও-পোড়াও করেছিল। ওই আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন মোসাদের সহায়তায়ই তারা ওইসময় জ্বালাও-পোড়াও করে সরকার উৎখাতের ষড়যন্ত্র করেছিল।
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক হারুন-অর-রশিদ, সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘ইহুদি ষড়যন্ত্র’ মোকাবেলায় ধর্মভিত্তিক দলকে মাঠে নামতে বললেন হানিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ