Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বীপ কিনে পরক্ষণেই চুরি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কি ওয়েস্টে ৮০ লাখ ডলারে একটি দ্বীপ কিনেছেন আন্দ্রে ফ্রাঁসিস লিপ্পি (৫৯)। এ খবরটি যতটা বড় তার চেয়ে বড় খবর, তিনি ওই দ্বীপ কেনার পর পরই একটি শপিং মলে চুরি করেছেন। এ অভিযোগে স¤প্রতি তাকে গ্রেফতার করা হয়েছে। তাও খুব বড় মাপের চুরি নয়। মাত্র ৩০০ ডলারের পণ্যের চোর তিনি।
আন্তর্জাতিক বার্তা সংস্থা এপি’র খবরে বলা হয়, ফ্লোরিডার থমসন আইল্যান্ড আন্দ্রে লিপ্পি কিনেছেন। এই দ্বীপটি দার্শনিক এডওয়ার্ড বি নাইটের পরিবারের। এখানেই অনেক হলিউডি ছবির শুটিং হয়েছে। ওই দ্বীপটি কেনার পরই লিপ্পি স্থানীয় একটি শপিং মলে কে-মার্টে প্রবেশ করেন। সেখান থেকে তিনি একটি কফি মেকার, লাইট বাল্বসহ বেশ কিছু জিনিসপত্র কেনেন।
কিন্তু পরক্ষণেই তিনি মূল বাক্সগুলো ফেরত দিয়ে টাকা ফেরত নিয়ে নেন। কে-মার্টের কর্মকর্তারা বাক্স চেক না করে তাকে অর্থ ফেরত দেন। পরে তারা বাক্সগুলো খুলে দেখেন তার মধ্যে অন্যসব জিনিসপত্র। যেমন এর ভিতর ছিল একটি বাস্কেটবল।
ভিডিও ফুটেজ দেখে চিহ্নিত করা হয় লিপ্পিকে। এ অবস্থায় কে-মার্টের কর্মকর্তারা কি ওয়েস্ট এলাকার পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে দেখতে পায় ঠিকই ওইসব বাক্সের ভিতরে মূল জিনিসগুলো নেই।
পুলিশ গ্রেফতার করার পর লিপ্পি চুরির অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, বাক্সগুলো ফেরত দেয়ার আগে তার মধ্যে কোনো কিছু পরিবর্তন করেননি। তিনি গোয়েন্দাদের জানিয়েছেন, ওই বাক্সে আসলে কোনো কফি মেকার ছিল না। এ ছাড়া লাইট বাল্বগুলো অনেক দামি হওয়ায় তিনি তা ফেরত দিয়েছেন।
তবে তার বিরুদ্ধে বড় ধরনের চুরির অভিযোগ আনা হয়েছে। তাকে জেলে পাঠানো হয়। জেলে পাঠানোর পরের দিনই লিপ্পি জেল থেকে ছাড়া পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ