Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাত্র ৫ কোটি রুপির সম্পদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও তার স্ত্রীর মোট সম্পদের পরিমাণ মাত্র ৫ কোটি রুপি। লোকসভা নির্বাচনে লক্ষেী আসন থেকে তিনি প্রতিদ্ব›িদ্বতা করছেন।
গত মঙ্গলবার তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার সঙ্গে দেয়া এফিডেভিটে এ কথা বলা হয়েছে। ২০১৪ সালে তার ও তার স্ত্রীর যৌথ নামে ছিল ২.৯ কোটি রুপি। এরপর গত ৫ বছরে তা বৃদ্ধি পেয়েছে প্রায় ২ কোটি রুপি।
তবে এফিডেভিট অনুযায়ী, রাজনাথ সিংয়ের কোনো গাড়ি নেই। আছে একটি ০.৩২ বোরের রিভলবার ও ডাবল-ব্যারেলের একটি বন্দুক। স্ত্রী ও তার কাছে আছে মোট ৮০০ গ্রাম স্বর্ণ। এর মূল্য প্রায় ২৬ লাখ রুপি।
এভিডেভিট অনুযায়ী, রাজনাথ সিংয়ের অস্থাবর সম্পত্তি আছে ২ কোটি রুপির। আর স্থাবর সম্পত্তি আছে প্রায় ৩ কোটি রুপির। এর মধ্যে ৫টি গ্রাম যথাক্রমে ভবউরা, জানিপুর, মুসাহিবপুর, ভগপুর ও বাহেলিয়াপুরে রয়েছে জমিজমা। আছে প্রায় ৫ হেক্টর জমি। তবে কোনো বাণিজ্যিক প্লট নেই। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ