Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন। গতকাল সকালে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সম্মুখে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে এ মহান নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। আওয়ামী লীগের সভাপতি হিসেবেও শেখ হাসিনা দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে তার দলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আরেকবার পুষ্পস্তবক অর্পণ করেন।
এ সময়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, আব্দুল মতিন খসরু, কর্ণেল (অব.) ফারুক খান, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন-অর-রশিদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মির্জা আজম প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে ভোরে সূর্য ওঠার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এবং সর্বস্তরের মানুষ ধানমন্ডি ৩২ নম্বরের পূর্বপ্রান্তে মিরপুর সড়কে জড়ো হতে থাকেন। সকাল থেকেই বিভিন্ন সংগঠনের ব্যানারে উপস্থিত হাজার হাজার নারী-পুরুষের কণ্ঠে উচ্চারিত হতে থাকে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘জামায়াত শিবির রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘মুজিবের বাংলায় খুনিদের ঠাঁই নাই’, শ্লোগান।
প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পরে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, যুব মহিলা লীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ মহানগর উত্তর ও দক্ষিণ, যুবলীগ মহানগর উত্তর ও দক্ষিণ, ছাত্রলীগ মহানগর উত্তর ও দক্ষিণ, ছাত্রলীগ ঢাকা কলেজ শাখা, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে।
দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচন প্রস্তুতি কমিটি ধানমন্ডি ৩২ নাম্বারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পাঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি জানায়। এই সময়ে সেখানে বক্তব্য রাখেন চেয়ারম্যান হারুন উর রশীদ মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, শরীফ উদ্দিন, আনোয়ার হোসেন পাহাড়ী বীরপ্রতিক, ভাইস চেয়ারমেন মমিনুল হক, আহমেদ উল্লাহ রতন, মোঃ ছিদ্দিক মোল্লা, নাজির আহমেদ চৌধুরী মাকছুদ।



 

Show all comments
  • A.J. Aarif ১৮ এপ্রিল, ২০১৯, ১২:৫৬ এএম says : 0
    এমন দেশ এটা যেখানে নিজেকে নিজেই সংবর্ধনা দেয় আর নিজেই নিজের নামে এটা ওটা করে। আমি নাম বলব না কারন,,,,একজন কে জিজ্ঞেস করেছিলাম যে ভাই,,,,,,,,,,? উনি বললেন,"নাম বললে চাকরী থাকবে না"।
    Total Reply(0) Reply
  • Shayla Akter ১৮ এপ্রিল, ২০১৯, ১২:৫৫ এএম says : 1
    joy Bangabandhu
    Total Reply(0) Reply
  • Md Anamul Huq ১৮ এপ্রিল, ২০১৯, ১২:৫৫ এএম says : 1
    Joy Bangla ; Joy Bangla ; Joy Bangla
    Total Reply(0) Reply
  • M Ruhul Amin Shik ১৮ এপ্রিল, ২০১৯, ১২:৫৬ এএম says : 0
    আল্লাহ মহান ও পরম দয়ালু এবং সকল প্রশাংসার মালিক ও সর্বময় হ্মমতার মালিক এক আল্লাহ। হে-আল্লাহ আপনি আপনার সৃস্টি কে হেফাজাত করণ ও সকল মমিন মমিনা দের সাহায্য করুণ আল্লাহ। হে-আল্লাহ সকল শহীদ গণ কে জান্নাতুল ফেরদৌস দান করুন আল্লাহ কে ভয় করুন ও কোরানের আইন অনুযায়ী দেশ পরিচল না, করুন।
    Total Reply(0) Reply
  • Falak Biswas Mobin ১৮ এপ্রিল, ২০১৯, ১২:৫৭ এএম says : 1
    আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস | জয় হোক বাংলার | এগিয়ে যাক আমার সোনার বাংলা |
    Total Reply(0) Reply
  • MD Barik ১৮ এপ্রিল, ২০১৯, ১২:৫৭ এএম says : 0
    বিনম্র শ্রদ্ধা জানাই জাতির শ্রেষ্ঠ সূর্য সন্তান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার ঘনিষ্ঠসহচরদের প্রতি।
    Total Reply(0) Reply
  • আরাফাত হোসেন তূহিন ১৮ এপ্রিল, ২০১৯, ১২:৫৭ এএম says : 0
    দেশের জন্য কাজ করলে আজ জনগণ মূজিব নগর দিবস পালন করতো..... অথচ এখন মূজিব নগর দিবস একা আওয়ামীলীগ পালন করছে
    Total Reply(0) Reply
  • najeem ১৮ এপ্রিল, ২০১৯, ১:০৫ পিএম says : 0
    আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস | জয় হোক বাংলার | এগিয়ে যাক আমার সোনার বাংলা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন