Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্যাসের মূল্যবৃদ্ধিতে বাড়বে পণ্যমূল্য, পরিবহন খাতে বিশৃংখল অবস্থা আরও বাড়বে

মানববন্ধনে বক্তরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:৩১ এএম

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব অযৌতিক উল্লেখ করে বক্তারা বলেন, মূল্যবৃদ্ধির প্রস্তাব জনজীবনে বিরূপ প্রভাব পড়বে। গ্যাসের মূল্যবৃদ্ধিতে বাড়বে পণ্যমূল্য, পরিবহন খাতে ভাড়া নৈরাজ্য ও বিশৃংখল অবস্থা আরও বাড়বে। গতকাল বাংলাদেশ সাধারণ নাগরিক সমাজ’র উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব ও কমিশনের বিতর্কিত ভূমিকার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচিতে বক্তরা একথা বলেন।
মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ। বক্তব্য রাখেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবি’র সম্পাদক মন্ডলীর সদস্য রুহিন হোসেন প্রিন্স, বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, সংগঠনের সদস্য সচিব মোঃ দেলোয়ার হোসেন, বাংলাদেশ যাত্রীকল্যাণ সমিতির যুগ্ম মহাসচিব এম.এ মনিরুল হক, গ্রীন মুভমেন্টের চেয়ারম্যান বাপ্পী সরদার, সংগঠনের সমন্বয়কারী আমিনুল ইসলাম বুলু, কাজী আমানুল্লাহ মাহফুজ, রাজু আহমেদ খানসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।
বক্তরা বলেন, আগামী ছয় মাসে গ্যাসের মূল্য আমদানির উপর কি পরিমাণ বৃদ্ধি পাবে তা এখনই নির্ধারণ করতে চায় সরকার। যা মোটেও ন্যায় সংগত নয়। জ্বালানী মন্ত্রীর বক্তব্যের ব্যাখ্যা চেয়ে বক্তরা বলেন, পৃথিবীর সব দেশেই সরকার মূল্যবৃদ্ধির প্রস্তাব আনে, আর মূল্য নির্ধারণ করে নিয়ন্ত্রক কমিশন। অথচ আমাদের দেশে কমিশনকে অবজ্ঞা করে জ্বালানী মন্ত্রী মূল্যবৃদ্ধির বক্তব্য প্রদান করেন। বক্তরা বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন একটি স্বাধীন সার্বভৌম প্রতিষ্ঠান হলেও এই কমিশনের এবারের গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের শুনানি ও পরবর্তি সময়ে তাদের ভুমিকা জনমনে শঙ্কার সৃষ্টি করেছে। #

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ